৪ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা

নালা ও ফুটপাত দখল

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৭ জানুয়ারি, ২০২২ at ১০:৪৩ পূর্বাহ্ণ

অবৈধভাবে দখলে নিয়ে ফুটপাত ও নালায় পণ্য রেখে ব্যবসা করায় নগরের শুলকবহর এলাকার চারটি কাঠের দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।
দণ্ডিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে কোয়ালিটি টিম্বার, মেসার্স পটিয়া টিম্বার, আনোয়ারা ট্রেডিং এবং জুনায়েদ ভাই ভাই টিম্বার। প্রতিটি দোকানকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শুলকবহরস্থ এশিয়ান হাইওয়ের পাশে দণ্ডিত দোকানগুলোর অবস্থান। নালার উপর পাটাতন দিয়ে বিক্রির জন্য কাঠ রেখেছিল দোকানের মালিক। এতে নালা পরিস্কার করতে বেগ পেতে হয়। তাছাড়া চসিকের অনুমতি ছাড়া এভাবে ব্যবসায়িক পণ্য রাখা নিয়মবর্হিভূত। আবার ফুটপাতেও কাঠ রাখায় পথচারীর চলাচলে বিঘ্ন ঘটে।
বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী মো. জাফর দৈনিক আজাদীকে বলেন, এর আগেও শুলকবহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছিল। জরিমানা করার পর কয়েকদিন ঠিক থাকে। কিছুদিন পর আগের মত নালা ও ফুটপাতে মালামাল রেখে দেন ব্যবসায়ীরা।

পূর্ববর্তী নিবন্ধস্বামীর দুর্নীতির উপার্জনে সম্পদ অর্জন, স্ত্রীর সাজা
পরবর্তী নিবন্ধট্রাক-জিপগাড়ির সংঘর্ষে একজনের মৃত্যু, আহত ২