৩ দিন পর চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চালু, ঢাকা রুটে বন্ধ

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৬ আগস্ট, ২০২৪ at ১০:২৮ পূর্বাহ্ণ

বন্যা ও পাহাড় ধসের কারণে তিনদিন পর কক্সবাজারচট্টগ্রাম রুটে ট্রেন চলাচল গতকাল রাত থেকে আবার শুরু হয়েছে। কক্সবাজারচট্টগ্রাম রুটে স্পেশাল ট্রেন (লোকাল ট্রেন) চালু হলেও বন্ধ থাকবে ঢাকাকক্সবাজার রুটের ট্রেন।

প্রাকৃতিক দুর্যোগের কারণে গত ২২ আগস্ট থেকে ঢাকাকক্সবাজারের সঙ্গে বন্ধ হয়ে গিয়েছিলো কক্সবাজারচট্টগ্রাম রুটের চলাচলরত কক্সবাজার স্পেশাল ট্রেনটিও। তিনদিন পর গতকাল সন্ধ্যায় কক্সবাজার থেকে চট্টগ্রাম রুটে স্পেশাল ট্রেনটি ছাড়া হয়েছে। তবে ফেনীকুমিল্লাআখাউড়ালাকসাম এলাকায় বন্যায় রেল লাইন ডুবে ঢাকাচট্টগ্রাম, ঢাকাচট্টগ্রামকক্সবাজার রুটে সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) প্রকৌশলী মোহাম্মদ সাইফুল ইসলাম আজাদীকে বলেন, চট্টগ্রামকক্সবাজার লাইনে স্পেশাল ট্রেনটি চালু হয়েছে। কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়েছে। চট্টগ্রামকক্সবাজার স্পেশাল ট্রেনটি চলাচল করলেও ঢাকাকক্সবাজার রুটের ট্রেন এখন চলবে না। রেল লাইন থেকে পানি নামার পর লাইন ঠিক হলে ঢাকা রুটে ট্রেন চলবে। গতকাল রোববার সন্ধ্যায় কক্সবাজার থেকে যাত্রী নিয়ে ট্রেনটি যাত্রা শুরু করে রাতে চট্টগ্রাম এসে পৌঁছেছে। আজ সোমবার সকালে ট্রেনটি যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে রওনা দেবে কক্সবাজারের উদ্দেশ্যে। রেল লাইনে পানি ও পাহাড় ধসে কারণে গত ২২ আগস্ট থেকে ঢাকাকক্সবাজারের সঙ্গে বন্ধ হয়ে গিয়েছিলো কক্সবাজারচট্টগ্রাম রুটের স্পেশাল ট্রেনও। বাসের তুলনায় দাম ও সময় কম লাগায় অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে এ ট্রেনটি।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধরিয়াজউদ্দীন বাজারে ভোক্তা অধিকার বিরোধী অপরাধে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা