৩৯ ইউপির নির্বাচন আজ

উৎসবের আমেজ, আছে শঙ্কাও প্রশাসনের সর্বাত্মক প্রস্তুতি

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১১ নভেম্বর, ২০২১ at ৭:২৪ পূর্বাহ্ণ

দ্বিতীয় ধাপে আজ চট্টগ্রামের সীতাকুণ্ড-মীরসরাই ও ফটিকছড়ি উপজেলার ৩৯ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব ইউপিতে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গ্রামীণ জনপদে উৎসবের মাঝে রয়েছে সহিংসতার শঙ্কাও।
ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনীর পাশাপাশি নির্বাচনী মাঠে দায়িত্বে থাকবেন ২৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে মোবাইল টিম। কেন্দ্র পাহারায় নিয়োজিত থাকবেন ২০ জনের ফোর্স। চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, প্রতিটি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নির্বাচনী কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) এবং আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর সদস্যরা গতকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করছেন। সীতাকুণ্ড-মীরসরাই ও ফটিকছড়ি উপজেলার ৩৯ ইউনিয়ন পরিষদের আজকের নির্বাচনে ৫৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১২৫৬ জন সাধারণ ওয়ার্ডের মেম্বার প্রার্থী এবং ২৯১ জন সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে : মীরসরাই উপজেলার হিংগুলী, জোরারগঞ্জ, ধুম, ওসমানপুর, কাটাছড়া, দূর্গাপুর, মীরসরাই, করেরহাট, মিঠানালা, মঘাদিয়া, খৈয়াছড়া, মায়ানী, ওয়াহেদপুর এবং সাহেরখালী ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। সীতাকুণ্ড উপজেলার মধ্যে সৈয়দপুর, বারৈয়াঢালা, মুরাদপুর, বাড়বকুণ্ড, বাঁশবাড়িয়া, কুমিরা, সোনাইছড়ি, ভাটিয়ারি ও ছলিমপুর ইউনিয়ন পরিষদ; ফটিকছড়ি উপজেলার বাগান বাজার, দাঁতমারা, নারায়ণহাট, হারুয়ালছড়ি, পাইন্দং, কাঞ্চন নগর, সুন্দরপুর, লেলাং, রোসাংগিরি, ভক্তপুর, জাফত নগর, ধর্মপুর, সমিতির হাট ও আবদুল্লাহপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ।

পূর্ববর্তী নিবন্ধসিআইডির এসআই কারাগারে
পরবর্তী নিবন্ধ‘ডিজেল-সিএনজি সব গাড়ি একাকার’