৩৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

স্বাস্থ্যবিধি লঙ্ঘন

আজাদী প্রতিবেদন | শনিবার , ১০ এপ্রিল, ২০২১ at ৬:০৩ পূর্বাহ্ণ

নগরীতে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৩৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫৮ হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। জেলা প্রশাসকের স্ট্যাফ অফিসার উমর ফারুক আজাদীকে বিষয়টি জানিয়েছেন।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের ৬টি টিম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় অভিযান পরিচালনা করেন। মাস্ক না পরাসহ বিভিন্ন অপরাধে তিনি ১০ মামলায় ১২ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় অভিযান চালায়। তিনি ৮টি মামলায় ১০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালী, সদরঘাট, ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ৭টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বায়েজিদ ও খুলশী মোড় এলাকায় অভিযান চালায়। তিনি ৪ টি মামলায় ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে ২টি মামলায় ৪০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হক চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান চালায়। তিনি ৩টি মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করেন।
স্ট্যাফ অফিসার উমর ফারুক বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ঘোষিত লকডাউন এখনো চলমান। এরই ধারাবাহিকতায় নগরজুড়ে অভিযান পরিচালনা করা হয় এবং মাস্ক না পরাসহ বিভিন্ন অপরাধে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এছাড়া সচেতনতামূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে নগরজুড়ে ৪ হাজার ৫০০ মাস্ক বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধনিয়ম মেনে খুলল মার্কেট ও শপিংমল
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ৫ মামলার আসামি মফিজ নিহত