২৫ বছর পূর্তিতে আহরণের অনলাইন অনুষ্ঠান

| রবিবার , ২১ নভেম্বর, ২০২১ at ৯:৩৭ পূর্বাহ্ণ

আহরণ পরিবেশ উন্নয়ন স্ব-উদ্যোগ কার্যক্রমের ২৫ বছর পূর্তি উপলক্ষে গত ১৮ নভেম্বর অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আহরণের পৃষ্ঠপোষক উদ্যোক্তা প্রফেসর ড. নূ ক ম আকবর হোসেন। অনুষ্ঠান আয়োজন ও সঞ্চালনায় ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিতের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব।
১ম অধিবেশনের শুরুতে কবিতা আবৃত্তি করে দেবাঞ্জনা বড়ুয়া। উদ্বোধনী বক্তব্য রাখেন প্রধান অতিথি কবি ও সাংবাদিক আবুল মোমেন। আহরণ প্রসঙ্গ পাঠ করে একাদশ বিজ্ঞানের শিক্ষার্থী ফিদা নুজহাত হুদা। বক্তব্য রাখে চৌধুরী ফাবিহা ইশরাক, তাহসিন ইসলাম ধ্রুব ও সূর্যদীপ বসু নিয়োগী। ছড়া আবৃত্তি করে ইয়ামিন তাওহীদা রামিসা ও দেবোত্তম বড়ুয়া।
২য় অধিবেশনে আহরণের ১ম পৃষ্ঠপোষক লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বেগম লতিফা কবিরের লিখিত বক্তব্য পাঠ করেন রাউজান আশালতা কলেজের অধ্যক্ষ জনার্দন কুমার বনিক। আহরণের পৃষ্ঠপোষক উদ্যোক্তা কানাডা প্রবাসী ড. ক্বামার বানুর পক্ষে বাণী পাঠ করেন শিক্ষক শর্মিলা ধর ডিজু।
কবিতা আবৃত্তি করে যশস্বী বনিক। বক্তব্য রাখেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আবদুল আলীম, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মশহুদ-উজ-জামান, চবি জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার শরীফ মাহমুদ সিদ্দিকী, সহকারী অধ্যাপক স্বাতী পাল, ডিসকাশন প্রজেক্টের সহ-উদ্যোক্তা খালেদা ইয়াসমিন ইতি, ডিসকাশান প্রজেক্টের প্রতিষ্ঠাতা আসিফ ও পশ্চিমবঙ্গের বিজ্ঞান লেখক ড. অমিতাভ চক্রবর্তী। রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন আহরণের শুভানুধ্যায়ী সুপ্রিয়া চৌধুরী। শেষে আহরণ শপথ পাঠ করেন আহরণের নির্বাহী উদ্যোক্তা চৌধুরী আহ্‌সানুল করিম। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ১১ মামলার পলাতক আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধপ্রয়োজনীয় সনদ প্রাপ্তি সহজ করতে স্থানীয় সরকার মন্ত্রীকে সুজনের চিঠি