২৪ ঘণ্টায় মৃত্যু ১২ শনাক্ত ৫২৫ রোগী

| বুধবার , ৩ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:১৮ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৫২৫ জন। গতকাল মঙ্গলবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে করোনা পরিস্থিতির এই সর্বশেষ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ৫২৫ জনকে নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৩৬ হাজার ১০৭ জন হয়েছে। আর গত একদিনে মারা যাওয়া ১২ জনকে নিয়ে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ১৪৯ জনে দাঁড়িয়েছে। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫১২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত একদিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন হয়েছে।
বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতোমধ্যে ১০ কোটি ৩৪ লাখ পেরিয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২২ লাখ ৩৮ হাজার। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ৩১তম স্থানে আছে বাংলাদেশ আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৮তম অবস্থানে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২০৬টি ল্যাবে ১৪ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গত একদিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ১১ জন পুরুষ আর নারী ১ জন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

পূর্ববর্তী নিবন্ধমোহনীয় রূপ, মায়াবি পরিবেশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত আরও ১০৮