২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে ইসি থেকে নির্দেশ

ভিডিওটি এডিট করা, দাবি মুজিবুল হকের

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১ জুন, ২০২২ at ৮:০৯ পূর্বাহ্ণ

ইভিএম নিয়ে বক্তব্য দিয়েছিলেন। বাঁশখালীর চাম্বল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর নির্বাচনী সভার বক্তব্যের ভিডিও ভাইরাল হয়। এ নিয়ে তোলপাড় হওয়ায় কঠোর অবস্থান নিয়েছে নির্বাচন কমিশন।

এ ঘটনার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা ২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য গতকাল বাঁশখালী উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারকে নির্দেশ দিয়েছেন। নির্দেশে চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীর ইভিএমে ভোট সম্পর্কে ফেইসবুকে অপপ্রচারের বিষয়ে যাচাইপূর্বক প্রকৃত ঘটনা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। এর প্রেক্ষিতে বাঁশখালী উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ ফয়সাল আলম তদন্ত প্রতিবেদন তৈরি করছেন বলে আজাদীকে জানিয়েছেন।

ভিডিওটি এডিট করা : পথসভায় দেয়া বক্তব্যকে এডিট করে প্রচার করে বর্তমান সরকারের ইভিএম নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে বলে দাবি দাবি করে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরী। গতকাল দুপুরে চাম্বলের নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি পাঁচ বছর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। এবারও আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছি। কিন্তু আমার প্রতিপক্ষ প্রচারণা চলাকালীন আমার দেয়া বক্তব্যকে এডিট করে বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার করে স্বচ্ছ নির্বাচন প্রক্রিয়া ইভিএমকে প্রশ্নবিদ্ধ করা এবং আমার জনপ্রিয়তা খর্ব করার চেষ্টা করছে। আমার যে বক্তব্য সংবাদমাধ্যমে প্রচার করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমি বিষয়টি যাচাই করে দেখার জন্য নির্বাচন কমিশন, সাংবাদিকসহ সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধআমার তো ‘সরকারি গুণ্ডা’ আছে
পরবর্তী নিবন্ধচারজনের যাবজ্জীবন