আমার তো ‘সরকারি গুণ্ডা’ আছে

এবার ভাইরাল পুঁইছড়ির আ. লীগ প্রার্থীর বক্তব্য

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১ জুন, ২০২২ at ৮:০৮ পূর্বাহ্ণ

আমি সরকারি দলের লোক। আমার তো সরকারি গুণ্ডা আছে। লাইসেন্সধারী।’ এবার বাঁশখালীর পুঁইছড়িতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাকের হোসেন চৌধুরী বাচ্চু এক নির্বাচনী সভায় এমন বক্তব্য রেখেছেন। এই বক্তব্যের একটা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে জাকের হোসেন চৌধুরী বাচ্চুর দাবি, প্রতিপক্ষ তার বক্তব্যকে ভিন্নভাবে উপস্থাপন করেছে। আর নির্বাচন কর্মকর্তা বলছেন, ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। জানা যায়, গত ২৯ মে সন্ধ্যায় প্রেমবাজারে নিজের নির্বাচনী অফিসে সভায় জাকের হোসেন চৌধুরী বক্তব্য রাখেন। বক্তব্যের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে তিনি বলেন, ‘আপনারা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারবেন। যে যত বড় গুণ্ডা হোক, যত বড় পয়সাওয়ালা হোক, একবিন্দু মাত্র বিশৃঙ্খলা করার সুযোগ নেই। আমি সরকারি দলের লোক। আমার তো সরকারি গুণ্ডা আছে। লাইসেন্সধারী। এরা কি উনাদের কাজ করবে? না আমি নির্দেশ দিলে আমার কাজ করবে? ইনারা এত হুমকিধমকি দিলে ভয়টয় এগুলো আপনারা করবেন না। এগুলো আপনারা জানেন, আপনারা ভালোভাবে জানেন।’

ভিডিওর ব্যাপারে জানতে চাইলে জাকের হোসেন চৌধুরী বাচ্চু বলেন, এমন বক্তব্য আমি রাখিনি। এ সময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলমও ছিলেন। আমি বলেছি যারা এলাকায় চুরি, ডাকাতি ও গুণ্ডামি করছেন তারা ভালো হয়ে যান। না হয় আমি সরকারি প্রশাসনের মাধ্যমে এসব বন্ধ করতে ব্যবস্থা গ্রহণ করব। সরকারি দলের মনোনয়ন প্রার্থী হিসাবে এলাকার অন্যায় দমনের কথা বলাকে তারা ভিন্নভাবে নিয়ে প্রচার করছে।

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন বলেন, সরকারি লাইসেন্সধারী বলতে উনি কী বোঝাতে চেয়েছেন সেটা উনি জানেন। তবে নির্বাচন অফিস থেকে ফোন করে আমাকে উনার বিষয়ে খোঁজখবর নিতে বলা হয়েছে। প্রকৃত ঘটনা জানার চেষ্টা করছি।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফয়সাল আলম বলেন, জাকের হোসেন বাচ্চুর ভিডিওটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। তার বিরুদ্ধে চিঠি ইস্যু হচ্ছে। প্রসঙ্গত, আগামী ১৫ জুন বাঁশখালীর ১৪ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধচার বা ছয় লেনে রূপান্তর কতদূর
পরবর্তী নিবন্ধ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে ইসি থেকে নির্দেশ