২২ দিন ওরা ভেসেছে সাগরে

টেকনাফ প্রতিনিধি | রবিবার , ১০ জানুয়ারি, ২০২১ at ৫:০২ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ২২ দিন ভেসে থাকার পর ১৮ জেলেসহ ‘এফবি আল হাসান’ নামে একটি ট্রলার উদ্ধার করেছে নৌবাহিনীর সদস্যরা। গত বৃহস্পতিবার সেন্টমার্টিন থেকে ৮৩ নটিক্যাল মাইল অদূরে সাগরে ভাসমান ট্রলারটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেরা হলেন কাশেম কেরানী (৬০), বাবুল (৩২), আল আমিন (২০), হোসেন (২৭), তোফাজ্জল (৫০), খলিল (৩৬), শাকিল, আজিজ (৬৭), নজরুল (৫৯), শামীম সিকদার (২৬), আবুল কাশেম (৪৫), কবির উদ্দিন (৪২), জগন্নাথ (৪৫), ইউসুফ (৩৬), রমজান (৫০), হাফিজ (৩৫), শাহ আলম (৪০) ও বাবলু (৩৪)। গতকাল শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন আইএসপিআর এর সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী।
আইএসপিআর জানায়, গত বছরের ৯ ডিসেম্বর মাছ ধরার উদ্দেশে সাগরে যাত্রা করে ট্রলারটি। ৮ দিন পর ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। তারপর ২২ দিন জেলেরা কোনো রকম চাল ও শুটকি খেয়ে বেঁচে ছিলেন। পরে নৌবাহিনীর জাহাজ নির্মূল ও অতন্দ্র তাদের উদ্ধার করে। জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
নৌ-বাহিনীর সেন্টমার্টিন স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার আসিফ মোহাম্মদ আলী বলেন, উদ্ধারকৃত জেলেদের বাড়ি পটুয়াখালী এলাকায়। তাদের নিরাপদে পৌঁছে দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধওরা সন্ধ্যায় আসে চলে যায় ভোরে
পরবর্তী নিবন্ধবাড়ি ভাঙচুরের ঘটনা দুরভিসন্ধিমূলক : নওফেল