২০ এপ্রিল আবার মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:৪৯ পূর্বাহ্ণ

সবচাইতে লম্বা ১৮ দিনের বিরতির পর আগামী ২০ এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এটি লিগের সপ্তম রাউন্ড। ঈদের আগে শেষ হয়েছে ষষ্ঠ রাউন্ড। আর সে ষষ্ঠ রাউন্ড শেষে পয়েন্ট তালিকার শীর্ষে চ্যাম্পিয়ন আবাহনী। যদিও ষষ্ট রাউন্ড শেষে সবকটি ম্যাচই জিতেছে আবাহনী এবং মুক্তিযোদ্ধা্‌ সংসদ ক্রীড়া চক্র। তবে পয়েণ্ট সমান হলেও নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে আবাহনী। সপ্তম রাউন্ড শুরু হবে আবাহনীর ম্যাচ দিয়ে। আর এই ম্যাচে চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ পাইরেটস অব চিটাগাং। যদিও তিন ম্যাচে হেরে আগেই শিরোপা লড়াই থেকে ছিটকে গেছে পাইরেটস। এই দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ এপ্রিল। ২১ এপ্রিল মুখোমুখি হবে লিগের রানার্স আপ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা এবং রাইজিং স্টার ক্লাব।

এরই মধ্যে একটি ম্যাচে হেরেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। তাই এই ম্যাচটি তাদের জণ্য বেশ গুরুত্বপূর্ন। সপ্তম রাউন্ডের তৃতীয় ম্যাচে মাঠে নামবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ আরেক শিরোপা প্রত্যাশি ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। যদিও একটি ম্যাচে হেরে গেছে ব্রাদার্স ইউনিয়ন। তাই শিরোপা রেসে থাকতে হলে এই ম্যাচে ব্রাদার্সের জয়ের কোন বিকল্প নেই। অপরদিকে এই ম্যাচে যদি মুক্তিযোদ্ধ সংসদ ক্রীড়া চক্র জিততে পারে তাহলে তারা বড় একটি বাধা টপকাবে শিরোপা জয়ের পথে।

এই রাউন্ডের পরের তিনটি ম্যাচ আরো গুরুত্বপূর্ণ। কারন এই তিন ম্যাচে মুখোমুখি হবে রেলিগেশন শংকায় থাকা দলগুলো। যেখানে রাউন্ডের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে শহীদ শাহজাহান সংঘ এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। আগের ছয় ম্যাচে মোহামেডান একটি ম্যাচে জিতলেও শাহজাহান সংঘ এখনো জয়ের মুখ দেখেনি। পঞ্চম ম্যাচে মুখোমুখি হবে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব এবং ফ্রেন্ডস ক্লাব। এই দুই দলের মধ্যে সুবিধাজনক অবস্থায় রয়েছে ফ্রেন্ডস ক্লাব। কারণ তারা তিনটি ম্যাচে জিতেছে। ইস্পাহানী জিতেছে একটি। তাই এই ম্যাচটি বেশি গুরুত্বপূর্ণ ইস্পাহানীর জন্য। এই রাউন্ডের শেষ ম্যাচে আগামী ২৫ এপ্রিল মুখোমুখি হবে সিটি কর্পোরেশন একাদশ এবং আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। এদের মধ্যে আগ্রবাদ নওজোয়ান ক্লাব দুটি ম্যাচে জিতলেও সিটি কর্পোরেশন একাদশ এখনো জয়ের মুখ দেখেনি। হেরেছে আগের ছয় ম্যাচেই। তাই এই ম্যাচটি তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সপ্তম রাউন্ড শেষে একদিন বিরতি দিয়ে আগামী ২৭ এপ্রিল থেকে শুরু হবে লিগের অষ্টম রাউন্ড। আগামী ২৩ মে চ্যাম্পিয়ন আবাহনী এবং রানার্সআপ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থার মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে এবারের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। হয়তো তার আগেই নির্ধারিত হয়ে যাবে এবারের লিগের শিরোপা জিতবে কোন দল।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৯.৮৮ কোটি টাকা