১ অক্টোবর হচ্ছে না মহানগর আওয়ামী লীগের সম্মেলন

১৫ থানার আহ্বায়কদের সাথে হুইপ স্বপনের মতবিনিময়

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ১৫ থানার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সভায় কোন কোন ওয়ার্ডে সম্মেলন হতে পারে তার একটি তালিকা তৈরি করে সম্মেলনের তারিখ দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। একই সাথে কোন কোন ওয়ার্ডে সমস্যা আছে তারও একটি তালিকা তৈরি করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ওয়ার্ডের পরপরই থানা সম্মেলন শুরুর প্রস্তুতি নেয়ার জন্যও বলেছেন তিনি।
গতকাল বুধবার বিকালে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে মতবিনিময় সভায় মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবরের পরিবর্তে ৩০ অক্টোবরের দিকে করার ব্যাপারেও আলোচনা হয়েছে বলে জানা গেছে। এর আগে গত ৩ সেপ্টেম্বর ১৫ থানার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে সার্কিট হাউজে বৈঠক করেছিলেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বৈঠকে চলতি সেপ্টেম্বর মাসের মধ্যে যেকোনো প্রকারে ২০টি ওয়ার্ডের সম্মেলন করার টার্গেট গ্রহণ করার ব্যাপারে থানার সাংগঠনিক ৯ম পৃষ্ঠার ১ম কলাম
সম্পাদকদের নির্দেশনা দিয়েছিলেন। ঐ দিনের সভায় ৬ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা করা এবং সভায় প্রথম পর্যায়ে ১৭টি ওয়ার্ডের সম্মেলনের তারিখ ও সময় নির্ধারণ করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। সিদ্ধান্ত মোতাবেক গত ৬ সেপ্টেম্বর মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ৮ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে ১৭টি ওয়ার্ডে সম্মেলন করার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত মোতাবেক ৮ সেপ্টেম্বর প্রথমে নগরীর ১৬নং চকবাজার ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। অপরদিকে তারিখ ঘোষণার পরও ১৪ সেপ্টেম্বর ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডের সম্মেলন, ১৫ সেপ্টেম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সম্মেলন হয়নি। এদিকে পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ২৫ সেপ্টেম্বর ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডের সম্মেলন, ২৭ সেপ্টেম্বর ২৫নং রামপুর ওয়ার্ডের সম্মেলন এবং ৩০ সেপ্টেম্বর ৩১নং আলকরণ ওয়ার্ড সম্মেলনের তারিখ নির্ধারণ করা আছে।
গতকাল সার্কিট হাউজের সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, হালিশহর থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, বাকলিয়া থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আকবরশাহ থানা আওয়ামী লীগের আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, কোতোয়ালী থানার দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম. জহিরুল আলম দোভাষ, খুলশী থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, ইপিজেড থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, চকবাজার থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, পাহাড়তলী থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, বায়েজিদ থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সদরঘাটা থানার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপৌরকর ইস্যুতে আবারো বাড়ছে উত্তাপ
পরবর্তী নিবন্ধসাফজয়ী রূপনা চাকমাকে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী