১৪৪ দেশ ঘোরা বিশ্ব পরিব্রাজক নাজমুন চট্টগ্রামে

আজ শিল্পকলায় সংবর্ধনা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ জানুয়ারি, ২০২১ at ৬:১১ পূর্বাহ্ণ

বাংলাদেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী পরিব্রাজক নাজমুন নাহার। ‘পতাকা কন্যা’ খ্যাত এ পরিব্রাজককে আজ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি হলে বিকেল ৪ টায় সংবর্ধনা দেবে সাংস্কৃতিক সংগঠন স্বপ্নযাত্রী।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, বিশেষ অতিথি থাকবেন কবি সাংবাদিক এজাজ ইউসুফী, লক্ষ্মীপুর জেলা সমিতির সভাপতি সাবেক কাউন্সিলর মো. এম এ কাশেম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু।
উল্লেখ্য, বিশ্বের ১৪৪ দেশে ভ্রমণকারী এই পরিব্রাজকের যাত্রা শুরু হয় ২০০০ সালে ভারত ভ্রমণের মধ্য দিয়ে। এই ২০ বছরে মাকে নিয়ে ১৪ দেশ ঘুরলেও বাকি ১৩০টি দেশ ঘুরেছেন একাই, যার অধিকাংশই সড়কপথে। যেখানেই গিয়েছেন সেখানেই বাংলাদেশের পতাকা উঁচিয়ে ধরে শান্তি ও একতার বার্তা পৌঁছে দিয়েছেন নাজমুন নাহার। তার লক্ষ্য, পৃথিবীর সব দেশের কাছে বাংলাদেশকে তুলে ধরা।
সাফল্যের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালে নাজমুন নাহার পেয়েছেন মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড, অনন্যা সম্মাননা, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল সম্মাননা, জনটা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, তিন বাংলা সম্মাননা ও রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ড। নাজমুনের সম্মানে আয়োজিত অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে।
নাজমুন নাহার উচ্চতর ডিগ্রি অর্জন করেন সুইডেনের লুন্ড ইউনিভার্সিটি থেকে এবং একজন গবেষক হিসেবে তিনি কাজ করেছেন। ইতিপূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান থেকে তিনি গ্রাজুয়েশন করেছেন। নাজমুন নাহার সম্প্রতি মালদ্বীপে ১৪৪ তম দেশ ভ্রমণের রেকর্ড সৃষ্টি করেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম প্রেস ক্লাবের নেতৃত্বে পুনরায় আব্বাস-ফরিদ
পরবর্তী নিবন্ধ৩ জানুয়ারির মধ্যে প্রার্থীদের ব্যানার পোস্টার সরিয়ে ফেলার নির্দেশ