১৩ ব্র্যান্ডের মোড়কে পচা চা বিক্রি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১১ অক্টোবর, ২০২৩ at ১০:৩১ পূর্বাহ্ণ

চা পাতাগুলো থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। প্রথম দেখাতেই বুঝা যাচ্ছিল যে, এগুলো পচে গেছে। নষ্ট হয়ে গেছে। অথচ সেই চা পাতাকে বিভিন্ন নামের ১৩টি ব্র্যান্ডের প্যাকেটজাত করে বিক্রি করা হচ্ছিল। গতকাল চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত এক টন পচা চা পাতা এবং উক্ত ১৩টি ব্র্যান্ডের প্যাকেট জব্দ করেছে।

নগরীর ইপিজেড থানাধীন সল্টগোলা ক্রসিং এলাকার নিউ আলিফ এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটিতে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি বন্ধ রাখতেও আদালত নির্দেশ দিয়েছে। গতকাল মঙ্গলবার সকালে পরিচালিত এই ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

তিনি সাংবাদিকদের জানান, চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স এবং বিএসটিআইর লাইসেন্স ছাড়াই দীর্ঘদিন ধরে নামেবেনামে নকল ব্রান্ডের চা পাতার ব্যবসা করে আসছিলো নিউ আলিফ এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটি। ভেজাল চা পাতা জব্দ করার পর প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হয় একই সাথে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী অনুমোদনহীন নকল ব্রান্ডের মেয়াদোত্তীর্ণ পচা চা’র ব্যবসা করছে। এতে ভোক্তারা প্রতারিত হচ্ছে। এর ফলে স্বাস্থ্যঝুঁকি বাড়ছে বলেও তিনি মন্তব্য করেন। চা ব্যবসার বিদ্যমান অনিয়ম ও প্রতারণা বন্ধে অভিযান চলমান থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসিআইইউর ৩৪তম সিন্ডিকেট সভা