১২ মে মুক্তি পাচ্ছে ‘আদিম’

| রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৪৪ পূর্বাহ্ণ

গণঅর্থায়নে নির্মিত সিনেমা ‘আদিম’। রাশিয়াআমেরিকাইতালির বিভিন্ন চলচ্চিত্র উৎসব মাতিয়েছে সিনেমা। এবার ছবিটি নিজ দেশে মুক্তি দিতে যাচ্ছেন নির্মাতা শামীম যুবরাজ। তিনি জানান, আগামী ১২ মে সারাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা নিয়েছেন তিনি। সমপ্রতি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড সদস্যদের ‘ভূয়সী প্রশংসা’সহ ছাড়পত্র পেয়েছে ‘আদিম’।

আদিমের নির্মাতা যুবরাজ শামীম বলেন, ‘আদিম’ রাশিয়া, আমেরিকা, ইতালির দর্শক দেখেছেন। দর্শকসমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি। আমরা চাই দেশের মানুষ সিনেমাটি দেখুক।’

সেন্সরবোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছি। কয়েকজন সদস্য প্রশংসা করেছেন। এখন সিনেমা মুক্তির বাকি প্রক্রিয়া শেষ করে আগামী ১২ মে ছবিটি মুক্তি দিতে চাইযোগ করেন নির্মাতা। তিনি জানালেন, এরইমধ্যে নতুন সিনেমার গল্প তৈরিতে নেমেছেন। ‘আদিম’ মুক্তির আগেই নতুন ছবির চিত্রনাট্য শেষ করতে চান।

গেল বছরের আগস্টে রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে সিলভার জর্জ অ্যাওয়ার্ড এবং নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড জেতে ‘আদিম’। বিশ্বের অন্যতম সম্মানজনক ও প্রাচীন চলচ্চিত্র বিষয়ক আয়োজন মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জয় করে বাংলাদেশের সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় যোগ করল তরুণ নির্মাতা যুবরাজ শামীমের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আদিম’। তাও একটি নয়, দুটি পুরস্কার জয়ের মাধ্যমে বাংলাদেশকে বিশ্বমঞ্চে গৌরবের সঙ্গে তুলে ধরেছেন নির্মাতা যুবরাজ।

পূর্ববর্তী নিবন্ধশুভ-ফারিয়াকে ছাড়াই ‘ফুটবল ৭১’র শুটিং শুরু
পরবর্তী নিবন্ধএবার নিজেই উপন্যাস লিখলেন ফেরদৌস