১০ মিনিটের ব্যবধানে প্রাণরক্ষা!

ভেড়া মার্কেটে লরি উল্টে চায়ের দোকানে

আজাদী প্রতিবেদন | শনিবার , ৬ মার্চ, ২০২১ at ৫:১৬ পূর্বাহ্ণ

বাকলিয়ার ভেড়ামার্কেট বস্তি। বস্তিটি মূলত আলোচিত কসাই আক্তারের সাম্রাজ্য ছিল। দ্বন্দ্বের জের ধরে কিছুদিন আগে তৈয়ব নামের এক শ্রমিক সরবরাহকারী খুনের ঘটনায় গ্রেপ্তার হয়ে কসাই আক্তার কারাগারে আছেন। বস্তিটিতে প্রতিদিন বসতো জুয়ার আসর। মাদক বেচাকেনাও ছিল। আবার পাশেই নতুন মৎস্য অবতরণ কেন্দ্র। রাতের বেলা মৎস্য অবতরণ কেন্দ্রটি সরগরম থাকে। যে কারণে আশেপাশের চায়ের দোকানগুলোতে গ্রাহকও থাকতো।
তবে কসাই আক্তার গ্রেপ্তারের পর বস্তিটি নিয়ে নতুন করে আরেকটি পক্ষ দৌড়ঝাঁপ শুরু করে। এ সুযোগে বস্তির নিয়ন্ত্রণ নেয় পুলিশ। তবে ওখানকার জুয়ার আসর বন্ধ করে দেওয়ার পাশাপাশি রাতের বেলা মাদক কেনাবেচার সাথে জড়িতদের গতিবিধিও নিয়ন্ত্রণ করে পুলিশ। এতে আশেপাশের চায়ের দোকানগুলো রাত ১২টার পর বন্ধ করে দেয় পুলিশ।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টা। এক প্রকার জোর করেই মেরিনার সড়কের পাশে ভেড়ামার্কেটের আহমদ ছফার চায়ের দোকানটি থেকে কাস্টমারদের বের করে দেয় বাকলিয়া থানার টহল পুলিশ। কাস্টমার চলে যাওয়ায় দোকানও বন্ধ করে দেয় আহমদ ছফা। এর ১০-১২মিনিট পরেই আহমদ ছফার দোকানের উপর উল্টে পড়ে কাফকোর আমদানিকৃত কেমিক্যালবাহী ট্যাংক বহনকারী লরি। আর প্রাণে রক্ষা পায় মাত্র ১০ মিনিট আগে দোকান থেকে বের করে দেওয়া কাস্টমার ও দোকানদার আহমদ ছফা।
এদিকে শুক্রবার দুপুরে মেরিনার সড়কের নতুন ব্রিজ থেকে নতুন মৎস্য আড়তের মুখ পর্যন্ত যান চলাচল বন্ধ করে দুর্ঘটনায় পড়া লরিটি উদ্ধার করে পুলিশ। লরি ও কেমিক্যালবাহী ট্যাংকটি উদ্ধারে ব্যবহার করা হয় উচ্চ ক্ষমতার দুটি ক্রেন। বিকেল সাড়ে তিনটার দিকে উদ্ধার সম্পন্ন হলে যান চলাচল স্বাভাবিক হয় সড়কটিতে।
ঘটনাস্থলে থাকা বাকলিয়া থানার এসআই মো. মোশারফ দৈনিক আজাদীকে বলেন, রাত সাড়ে ১২টার দিকে পুলিশই জোর করে চায়ের দোকানটিতে অবস্থান করা লোকজনকে বের করে দিয়ে দোকানটি বন্ধ করে দিতে বাধ্য করে। দোকান বন্ধ করার কয়েক মিনিট পরেই ঘটে দুর্ঘটনা। ট্যাংকার বাহী লরিটি ভেড়ামার্কেট লাগোয়া সেতুটিতে উঠতেই নিয়ন্ত্রণ হারিয়ে পেছনের দিকে কাত হয়ে উল্টে দোকানটিকে চাপা দেয়। এতে কেউ হতাহত হয়নি। ট্যাংকটিতে আনোয়ারার রাঙ্গাদিয়ার কাফকো সার কারখানার কেমিক্যাল ছিল। অনেক ভারী হওয়াতে লরির মাধ্যমে ট্যাংকটি বহন করা হচ্ছিল বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবিমান বহরে যুক্ত হলো শ্বেতবলাকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১০৭ জনের করোনা শনাক্ত