হয়রানি বন্ধে মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চান সুজন

শাহ আমানত বিমানবন্দর

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৮ ডিসেম্বর, ২০২০ at ১০:২৭ পূর্বাহ্ণ

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের হয়রানি বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চেয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন। এজন্য তিনি প্রবাসীদের ইমিগ্রেশন প্রক্রিয়া সহজ করারও অনুরোধ জানান।
চসিক সূত্রে জানা গেছে, গতকাল সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামানের কাছে পৃথক পৃথক উপানুষ্ঠানিক পত্র দেন চসিক প্রশাসক। এতে খোরশেদ আলম সুজন বলেন, ‘আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশসমূহে বিমান চলাচল শুরু হওয়ায় চট্টগ্রামস্থ প্রবাসীদের ফিরে যাচ্ছেন। কিন্তু হযরত শাহ আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরে মধ্যপ্রাচ্যগামী প্রবাসীদের ইমিগ্রেশন প্রক্রিয়ায় নানাভাবে হয়রানি করা হচ্ছে বলে ভুক্তভোগীরা অবহিত করেছেন।’
তিনি বলেন, প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের স্বার্থে এবং মধ্যপ্রাচ্যে বসবাসরত বাংলাদেশী ব্যবসায়ীদের যাতায়াত সহজীকরণে চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যগামী প্রবাসীদের ইমিগ্রেশন প্রক্রিয়ায় বিদ্যমান হয়রানি বন্ধ করা জরুরি। এ অবস্থায় চট্টগ্রামের প্রবাসীরা যাতে খুব সহজে ও নির্বিঘ্নে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে গমন করতে পারে সেজন্য ইমিগ্রেশন প্রক্রিয়ায় হয়রানি দূরীকরণে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ করেন প্রশাসক।

পূর্ববর্তী নিবন্ধকেটের দুর্মূল্য আংটির আলাদা কাহিনি
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আরো ২ জনের মৃত্যু শনাক্ত ২৩৩