হায়্যা হায়্যা : এক ছাতার নীচে বিশ্ব

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২০ নভেম্বর, ২০২২ at ১০:৫৯ পূর্বাহ্ণ

‘হায়্যা হায়্যা’য় ইতোমধ্যে ডুবে আছে ফুটবলপ্রেমীরা। এই গানের মাধ্যমে বিশ্বকে এক ছাতার নিচে আনার বার্তা দেওয়ার চেষ্টা করেছে ফিফা। ৩ মিনিট ২৬ সেকেন্ড দৈর্ঘ্যের গানটি গেয়েছেন নাইজেরিয়ান পপ স্টার ডেভিড আদেলেকে, যুক্তরাষ্ট্রের ত্রিনিদাদ কারডোনা ও কাতারের গায়িকা আয়শা। থিম সং নিয়ে ফিফার চিফ কমার্শিয়াল অফিসার কায় মাদাতি জানিয়েছেন, আমেরিকা, আফ্রিকা ও আরবের তারকাদের সঙ্গে এনে আমরা বার্তা দেওয়ার চেষ্টা করছি, ফুটবল ও সংগীত গোটা পৃথিবীকে এক করতে পারে। ১৯৬২ বিশ্বকাপ থেকে নিয়মিত থিম সং বের করছে ফিফা।

১৯৬২ ফিফা বিশ্বকাপের পর থেকে, এখন পর্যন্ত প্রতিটি সংস্করণে একটি অফিসিয়াল থিম সং করা হয়েছে। যা সারা বিশ্বের ভক্তদের জন্য একটি দারুণ আকর্ষণ। ফিফা বিশ্বকাপের কিছু জনপ্রিয় থিম সংয়ের মধ্যে রয়েছে লা কোপা দে লা ভিদা বা দ্য কাপ অব লাইফ অব দ্য।

১৯৯৮ বিশ্বকাপে নব্বইয়ের দশকের পপ তারকা রিকি মার্টিন গানটি গেয়েছেন। আর ওয়াকা ওয়াকা ২০১০ সালের বিশ্বকাপে গেয়েছেন শাকিরা। এবারের বিশ্বকাপের থিম সং একাধিক গানকে মিলিয়ে তৈরি করা হয়েছে। ‘হায়্যা হায়্যা’ চলতি বছরের ১ এপ্রিল মুক্তি পায়। ‘হায়্যা হায়্যা’ ইংরেজিতে ‘বেটার টুগেদার’ হিসেবে পরিচিত। সঙ্গীত প্রযোজনায় রেডওয়ান।

পূর্ববর্তী নিবন্ধঅফসাইড নির্ধারণে কাতারে থাকছে সর্বাধুনিক প্রযুক্তি
পরবর্তী নিবন্ধবিতর্ককে সঙ্গী করে কাতারে পা রাখলেন রোনালদো