হালাদায় গভীর রাতে আবারও অভিযান, এবার জব্দ দেড় হাজার মিটার জাল

মো. আলাউদ্দীন, হাটহাজারী | বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৩:৩৭ অপরাহ্ণ

বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হাটহাজারীর হালদা নদীতে চব্বিশ ঘন্টার ব্যবধানে আবারো গভীর রাত থেকে ভোর রাত পর্যন্ত অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) সকালে ভ্রাম্যমান আদালত সূত্র অভিযানের সত্যতা নিশ্চিত করেন। এর আগে বুধবার দিবাগত রাত প্রায় ১টা থেকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম মশিউজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, এবারো উপজেলার গড়দুয়ারা ও মাদার্শা ইউনিয়ন এবং রাউজান সীমান্ত অংশের হালদা নদীর বিভিন্ন অংশে বুধবার দিবাগত রাত ১ টা থেকে ভোর রাত পর্যন্ত চালানো অভিযানে দেড় হাজার মিটারের ৩টি অবৈধ ঘেরা জাল জব্দ করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় আইডিএফ কর্মকর্তা, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্যগণ এবং উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবীগণ ও হালদা ডিম সংগ্রহকারী সমবায় সমিতির সদস্যগণ সাথে থেকে সহযোগিতা করেন।

অভিযান সম্পর্কে জানতে চাইলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম মশিউজ্জামান বৃহস্পতিবার সকালে দৈনিক আজাদী কে জানান, গোপন সংবাদের ভিক্তিতে উল্লেখিত অভিযানটি পরিচালনা করা হয়। এর আগেরদিনও নদীর বিভিন্ন অংশে অভিযান চালিয়ে চার হাজার মিটার অবৈধ ঘেরা জাল জব্দ করা হয়েছিলো। হালদা নদীর মা মাছ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসাজেকে আনসারের পিকআপ উল্টে আহত ৬
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৪ বসতঘর পুড়ে ছাই