হামলার শিকার ডা. শিবলুর শারীরিক অবস্থা অপরিবর্তিত

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:০৮ পূর্বাহ্ণ

নগরীর বেসরকারি মেডিকেল সেন্টার হাসপাতালে হামলার শিকার ডা. রিয়াজ উদ্দিন শিবলুর শারীরিক অবস্থা এখনো অপরিবর্তিত বলে জানিয়েছেন চিকিৎসকরা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউ’র প্রধান অধ্যাপক ডা. হারুনুর রশিদ বলেন, ডা. রিয়াজ উদ্দিনকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। যেহেতু তার মাথায় হেমোরোজিক ইনজুরি ছিল তাই ৭২ ঘণ্টা পর আরও একটি সিটি স্ক্যান করানো হবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটি সদস্য ও চমেক হাসপাতালের হৃদরোগ বিভাগের কনসালটেন্ট ডা. রিজোয়ান রেহান বলেন, কর্মস্থলে বিভিন্ন সময় চিকিৎসকরা হামলার শিকার হচ্ছেন। এটি আমরা আর মেনে নেবো না। কোনো কিছু ভুল চিকিৎসার অজুহাত তুলে চিকিৎসকের ওপর চড়া হচ্ছে রোগীর স্বজনেরা। ডা. রিয়াজ উদ্দিন শিবলুর ওপর যারা হামলা চালিয়েছে আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এছাড়া অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হলে চিকিৎসক সমাজ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল রাতে সীতাকুণ্ড থেকে আসা এক শিশুকে মেডিকেল সেন্টার হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করানো হয়। রোববার সকালে শিশুটি মারা গেলে তার বাবা ও স্বজনরা কর্তব্যরত চিকিৎসক শিবলুকে মারধর করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। চিকিৎসকের ওপর হামলার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সংশোধনী : এদিকে দৈনিক আজাদীতে গতকাল শিশুর মৃত্যু, পিটিয়ে চিকিৎসককে আইসিইউতে পাঠালেন স্বজনরা শিরোনামে প্রকাশিত সংবাদে মেডিকেল সেন্টার হাসপাতালের ম্যানেজার মো. ইয়াছিন আরাফাতকে ভুলবশত ম্যানেজার ডা. মো. ইয়াছিন আরাফাত লেখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ১০ বছর আত্মগোপনে থাকার পর অন্যতম আসামি মঞ্জুর গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামসহ পাঁচ বিভাগে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস