হাটহাজারীর উত্তর মাদার্শায় আগুনে দুই পরিবার নিঃস্ব

ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দশ লক্ষাধিক টাকা

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ ডিসেম্বর, ২০২১ at ১১:০৫ অপরাহ্ণ

হাটহাজারীর উত্তর মাদার্শায় আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাতে সংঘটিত এক অগ্নিকাণ্ডে দুই পরিবার একেবারে নিঃস্ব হয়ে গেছে।

ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উমেশ চন্দ্র শীলের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে এলেও এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক দশ লক্ষাধিক টাকা হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাপ্ত সংবাদে প্রকাশ।

স্থানীয়, প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও অগ্নি অগ্নিদুর্গতদের পারিবারিক সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার রাত আনুমানিক সোয়া আটটার দিকে উক্ত বাড়িতে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্র হয়ে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে।

এতে উমেশ চন্দ্র শীলের বাড়ির মিলন শীল ও স্বপন কুমার শীলের দু’টি বসতঘর ও ঘরে রক্ষিত নগদ অর্থ ও একটি ছাগল জীবন্ত দগ্ধ হয়ে মারা যায় এবং যাবতীয় মালামাল পুড়ে যায়।

আগুনে স্বপন শীলের সাড়ে পাঁচ লাখ নগদ টাকাও পুড়ে যায়।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে হাটহাজারী থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছলে রাস্তার জন্য ফায়ার সার্ভিসের গাড়ি দুর্গত স্থানে পৌঁছাতে বেগ পেতে হয়।

তবে স্থানীয়রা নিজেদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এই শীতের দিনে অগ্নিদুর্গতরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।

উত্তর মাদার্শা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার কাজী আবু তালেব অগ্নিকাণ্ডের বিষয় গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, “এই অগ্নিকাণ্ডে এক ব্যক্তির নগদ সাড়ে পাঁচ লক্ষ টাকা পুড়ে ছাই হয়ে গেছে। দুই পরিবার একেবারে নিঃস্ব হয়ে গেছে।”

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে তিনি স্থানীয়দের কাছে জানতে পেরেছেন বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে নারী পর্যটককে ধর্ষণের ঘটনায় সাতজনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক ছাত্রীর আত্মহত্যা