হাটহাজারীতে সড়ক বিভাগের জায়গা ছাড়তে ইউএনওর আল্টিমেটাম

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ১১ সেপ্টেম্বর, ২০২১ at ৬:৪৯ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম সরকারহাট বাজারে সড়ক বিভাগের জায়গা ছাড়তে আলটিমেটাম দিয়েছেন। তিনি গতকাল শুক্রবার বাদ জুমা বাজারে এসে এ আলটিমেটাম দেন। তিনি বলেন- শনিবার সকাল দশটার মধ্যে অবৈধ দখল ছেড়ে দিতে হবে।
হাটহাজারী-নাজিরহাট-খাগড়াছড়ি মহাসড়ক সমপ্রসারণে ২০১৯ সালে সড়ক ও জনপথ বিভাগ মহাসড়কের দুই পাশে সওজ’র জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এর কিছু দিন যেতে না যেতে সরকারহাট বাজারসহ ১৪ কিলোমিটার মহাসড়কের দুই পাশ পুনরায় দখল হয়ে যায়। আগামী ১২ সেপ্টেম্বর থেকে সরকারি নির্দেশনা অনুসারে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে। সরকারহাট বাজার দিয়ে স্থানীয় বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করে। কিন্তু সরকারহাট বাজারের মহাসড়কের দুই পাশ এমনভাবে দখল করা হয়েছে, শিক্ষার্থীসহ জনচলাচলের কোন জায়গা রাখা হয়নি। ফলে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও জনচলাচল সীমাহীন ঝুঁকিতে রয়েছে।
গতকাল শুক্রবার ইউএনও শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে এসে সরকারহাট বাজারে জনচলাচলের ঝুঁকিপূর্ণ অবস্থা প্রত্যক্ষ করেন। তিনি দখলদারদের অবৈধ দখল থেকে সরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে দেন। অন্যথায় প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

পূর্ববর্তী নিবন্ধকৃষকলীগ নেতা এসএম ফারুককে স্মরণ
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে শিক্ষককে মারধরের অভিযোগ মেয়রের বিরুদ্ধে