হাটহাজারীতে বাসচাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ২৬ মে, ২০২৪ at ৭:১৮ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলায় বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুর দেড়টার দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের মুহুরিহাট বটতল এলাকায় চট্টগ্রামখাগড়াছড়ি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনআবদুল মোতালেব টুকু (৭০) ও মোহাম্মদ আবছার (৫৫)। টুকুর বাড়ি হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়া এলাকায়; আর আবছারের বাড়ি একই উপজেলার ধলই ইউনিয়নের মুনিয়া পুকুরপাড় এলাকায়। এ ঘটনায় আরও ২ ব্যক্তি আহত হয়েছে। আহত দুইজনকে প্রথমে স্থানীয় সরকারহাট বাজার এলাকায় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সিএনজি চালকের আঘাত গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অপরজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

নিহতদের স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, নিহত দুই জনের শরীরের বিভিন্ন অংশ ছিন্ন বিচ্ছিন্ন হয়ে গেছে। এমনকি শরীর থেকে মাথা বিচ্ছিন্ন হয়ে গেছে একজনের। তাছাড়া দুর্ঘটনায় সিএনজি টেঙিটি দুমড়ে মুচড়ে গেছে। বাসের সামনের ডান দিকের অংশ ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার সংবাদ পেয়ে নাজিরহাট হাইওয়ে পুলিশ ঘটনাস্থল এসে দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করে।

পরে বাস চালক জাহিদুল ইসলামকে (২৮) খাগড়াছড়ি থেকে আটক করে। বাসটি উল্টো দিকে এসে সিএনজি টেঙিকে সজোরে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এদিকে দুর্ঘটনার পর সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এই সময় সড়কে চলাচলকারী যাত্রীদের চরম ভোগান্তিতে পরতে হয়। তবে এলাকার কিছু যুবক সড়কে দাঁড়িয়ে গাড়ি চলাচল স্বাভাবিক করতে কাজ করতে দেখা গেছে।

এদিকে সড়ক দুর্ঘটনায় অপর নিহত ব্যাক্তি মোঃ আবসারের ভাই মোহাম্মদ মূছা কান্নাজড়িত কন্ঠে বলেন, তাঁর বড় ভাই সাড়ে চার মাস পূর্বে দেশে এসেছে। আর মাস খানেক পর তিনি পুনরায় প্রবাসে চলে যাওয়া কথা। তাঁর ৫টি কন্যা সন্তান। ৪টির বিয়ে হয়েছে। আরো ১টি মেয়ের বিয়ে বাকি ছিল।

নাজিরহাট হাইওয়ে পুলিশের ওসি মফিজ উদ্দিন জানান, সংবাদ পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে এসে দুর্ঘটনা কবলিত গাড়ি দুইটি জব্দ করে। তাছাড়া বাস চালক জাহিদুল ইসলামকে আটক করে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণের ব্যবস্থা করা হয়েছে। এই ঘটনায় মামলা প্রস্ততি চলছে বলে উল্লেখ করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধশাটলে নবজাতকের বস্তাবন্দি মরদেহ
পরবর্তী নিবন্ধজোয়ারের পানিতে তলিয়ে গেছে বেইলি ব্রিজ, দুর্ভোগে যাত্রীরা