হাটহাজারীতে ঘাতক বাস চালক আটক

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ২৫ মে, ২০২৪ at ৬:৫৯ অপরাহ্ণ

হাটহাজারীতে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আব্দুল মোতালেব টুকু (৫০) ও প্রবাসী আবছার (৬০) নামে অটোরিকশার দুই যাত্রী ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দু’জন।

শনিবার (২৫ মে) দুপুর পৌনে একটার দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের কালিদাস চৌধুরীহাট প্রকাশ মইগ্গেরহাট সংলগ্ন এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের উপর এ দুর্ঘটনা ঘটে।

নিহত আব্দুল মোতালেব টুকু ফরহাদাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ড মোহছেনা পাড়ার মালেক মেম্বার বাড়ির আলী হোসেনের এবং প্রবাসী আবছার ধলই ইউনিয়নের মনিয়াপুকুর পাড় রহমতদিঘীর এলাকার আমির হামজা মিস্ত্রি বাড়ির শামসুল হকের পুত্র।

স্থানীয়রা জানান, শনিবার পৌনে একটার দিকে উপজেলার উল্লেখিত এলাকায় কাটিরহাটগামী সিএনজি অটোরিকশার (চট্টগ্রাম থ-১৩-৯৫৪০) সাথে নগরমুখী বেপরোয়া গতির একটি বাসের (খাগড়াছড়ি জ-০৪-০০২০) মুখোমুখি সংঘর্ষ হলে সিএনজি চালিত অটোরিকশা যাত্রী আবদুল মোতালেব টুকু ও প্রবাসী আবছার ঘটনাস্থলেই প্রান হারায়।

এ দুর্ঘটনায় সিএনজি চালক শাহাদাৎ হোসেন (৩০) ও প্রবাসী নুর মোহাম্মদ (২৮) সহ দুজন গুরুতর আহত হন। দুর্ঘটনার পর পর আশেপাশের লোকজন ছুটে এসে গুরুতর আহতদের উদ্ধার করে প্রথমে সরকারহাট বাজারস্থ একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও গুরুতর আহত সিএনজিন চালক নুর মোহাম্মদকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে রেফার করেন।

ঘটনাস্থলে নিহত আবছারের ভাই মুছা দৈনিক আজাদীকে জানান, আমার ভাই ৫ টি কন্যা সন্তানের বাবা ছিলেন। ৪ মেয়ের বিয়েও দিয়েছেন। ছোট মেয়ের বিয়ে দিয়ে যেতে পারলেন না তিনি।

হাটহাজারী মডেল থানার এসআই জামাল জানান, দূুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি দুইজনের লাশ পড়ে আছে। ঘটনাস্থলে হাইওয়ে পুলিশের সদস্যরা আসছেন। যাচাই বাছাই, ও তথ্য সংগ্রহ করা হচ্ছে।

নাজিরহাট হাইওয়ে পুলিশের উপপরিদর্শক আনিসুর রহমান দৈনিক আজাদীকে জানান, ঘাতক বাসের চালক জাহেদুল ইসলামকে আটক এবং বাস ও দুর্ঘটনাকবলিত সিএনজি চালিত অটোরিকশা জব্দ করা হয়েছে।

নাজিরহাট হাইওয়ে পুলিশের ওসি মফিজ দুপুর দেড়টার দিকে দৈনিক আজাদীকে জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে দুইজনের লাশ পেয়েছি। আর গুরুতর আহত দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

হাটহাজারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক আজাদীকে বলেন, বাস ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে ঘটনাস্থলে দুজন মারা যায় এবং আহতকে হাসপাতালে আনা হয়েছে তাদের চিকিৎসা চলছে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১
পরবর্তী নিবন্ধঝুঁকিপূর্ণ এলাকা ছাড়তে মাইকিং করছে চসিক, চালু হয়েছে কন্ট্রোলরুম