হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাঙচুর অতঃপর…

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:০৩ পূর্বাহ্ণ

হাটহাজারী পৌরসভার পশ্চিমে আলমপুর ও আদর্শগ্রাম এলাকায় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে নিম্নমানের কাজের অভিযোগে ঘরের দেওয়াল ভাঙচুরের ঘটনা ঘটেছে এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়। ভাঙচুরের আগে গত বুধবার সন্ধ্যায় ঘরের কাজ বন্ধ রেখে নির্মাণ শ্রমিকদের সংশ্লিষ্ট প্রকৌশলী ও ইউএনও-এর সাথে কথা বলে কাজ করার নির্দেশনা দিয়েছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম।

এ বিষয় নিয়ে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউএনও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভার আয়োজন করেন। উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জানান, গত বুধবার সন্ধ্যার দিকে তিনি প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শনে যান। সেখানে নিম্নমানের কাজ দেখে নির্মাণ শ্রমিকদের সংশ্লিষ্ট প্রকৌশলী ও ইউএনও’র সাথে কথা বলে কাজ করার নির্দেশনা দেন। তিনি চলে আসার পর আনোয়ার মেহেদী নামে স্থানীয় এক যুবলীগ কর্মী কাজের মান নিয়ে এক নির্মাণ শ্রমিককে মারধর করেন এবং নির্মাণাধীন ঘরের কিছু পাকা দেওয়াল ভেঙে ফেলেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলম দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেওয়ালের ভাঙা অংশ দেখতে পান বলে গণমাধ্যমকর্মীদের জানান।

মতবিনিময় সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম গণমাধ্যমকর্মীদের নিকট ভাঙচুরের কথা শিকার করে অনভিপ্রেত এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। তবে ঘটনায় চাঁদা দাবির বিষয়টি অমূলক বলে তিনি উল্লেখ করেন। সভা শেষে তারা সকলে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন। সেখানে ওই যুবলীগ কর্মী আনোয়ার মেহেদী অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য উপস্থিত সকলের কাছে দুঃখ প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধকলকাতায় কারাতে স্বর্ণপদক পেল চট্টগ্রামের সৃজন
পরবর্তী নিবন্ধপুলিশ পরিচয়ে তরুণকে অপহরণের চেষ্টা