হাটহাজারীতে আগুনে ৫ বসতঘর পুড়ে ছাই

হাটহাজারী প্রতিনিধি | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১১:০৫ পূর্বাহ্ণ

হাটহাজারীতে অগ্নিকাণ্ডের ঘটনায় চার পরিবারের ৫ টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে একেবারে নিঃস্ব হয়ে গেছে পরিবারগুলো। বুধবার (২৪ এপ্রিল) সকালের দিকে হাটহাজারী ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ দৈনিক আজাদীকে অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা স্বীকার করেছে।

এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) দিবাগত রাত সাড়ে আটটার দিকে উপজেলার ১০নং উত্তর মাদার্শা ইউনিয়নের ০৮নং ওয়ার্ডস্থ হালদা নদীর পাড়ের নতুন জেলে পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ঘটনারদিন রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

তবে হাটহাজারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই সোমা দাস, তেজলাল দাস, অজিত দাস ও বিজয় দাসসহ ৪ পরিবারের টিনের তৈরী পাঁচটি বসতঘর সমস্ত আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়ে যায়। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের যৌথ চেস্টায় আশে পাশের কয়েকটি ঘর আগুন থেকে রক্ষা করা সম্ভব হয়। এ ঘটনায় অন্তত ৭/৮ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতোগ্রস্তরা জানিয়েছেন।

জানতে চাইলে সংশ্লিষ্ট ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে আজ বুধবার সকালে দৈনিক আজাদীকে জানান, ক্ষতিগ্রস্তরা সবাই জেলে। এ ঘটনায় ওই পরিবারগুলো একেবারে নিঃস্ব হয়ে গেছে। তিনি এমন দুর্যোগময় মূহুর্তে অগ্নিদূর্গত পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রবাসীসহ বিত্তবানদের বিনীত অনুরোধ জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধগীতা পরিষদের স্বর্ণমুকুট প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধবহদ্দারহাটে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার