হাজতি রুবেল রিমান্ডে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৫:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কারাগার থেকে পালানোর ঘটনায় জেলারের দায়ের করা মামলায় হাজতি ফরহাদ হোসেন রুবেলকে (২০) একদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালত তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১১ মার্চ রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) আয়ুব আলী। নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত রুবেলের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
জানা গেছে, রিমান্ডে রুবেলের কাছ থেকে মামলার তদন্ত কর্মকর্তা গুরুত্বপূর্ণ দুটি বিষয়ে জানার চেষ্টা করবেন। সেগুলো হলো- তার এ অস্বাভাবিক কর্মকাণ্ডের সাথে সহযোগী কোনো আসামি জড়িত ছিল কিনা? এবং কারাগারের সদস্যদের সম্পৃক্ততা রয়েছে কিনা?
গত ৯ মার্চ পলায়নের তিনদিন পর নরসিংদী জেলার আদিয়াবাদ শেরপুর কান্দাপাড়া চরাঞ্চল এলাকার ফুফুর বাসা থেকে রুবেলকে গ্রেপ্তার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বর্তমানে তিনি কারাগারের ১০ নম্বর সেলে আছেন। এর আগে গত ৬ মার্চ ভোর সোয়া ৫টায় চট্টগ্রাম কারাগারের কর্ণফুলী ভবনের ৫ম তলার ১৫ নম্বর ওয়ার্ড থেকে বের হয়ে নিচে নামেন হাজতি রুবেল। এরপর হাত মুখ ধুয়ে কারা কর্তৃপক্ষের নজর এড়িয়ে নির্মাণাধীন একটি ভবনের চতুর্থ তলায় উঠেন এবং সেখান থেকে লাফ দেন রুবেল। একপর্যায়ে নিরাপত্তা প্রাচীর পার হয়ে পালিয়ে যান। এ ঘটনায় সেদিন রাতেই কোতোয়ালী থানায় একটি মামলা করেন জেলার মো. রফিকুল ইসলাম। মামলার এজহারে বলা হয়, আটক থাকা অবস্থায় পালিয়ে গিয়ে দণ্ডবিধির ২২৪ ধারার অপরাধ করেছে রুবেল।

পূর্ববর্তী নিবন্ধআবারো ৫ দিনের রিমান্ডে ইদ্রিস সিআইপি
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে ভাইকে বাঁচাতে গিয়ে বোনের মৃত্যু