হাজতিকে ‘বিরানির প্যাকেট’ দিয়ে পালিয়ে যায় লোকটি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ অক্টোবর, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কারাগার থেকে আদালতে হাজিরা দিতে যাওয়া রাসেল প্রকাশ পেট কাটা রাসেল (৩৬) নামে এক হাতজির (নং ১৫৯৫১/২২) কাছ থেকে চার পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়েছে। একটি বিরানির প্যাকেটে ছিল এই মাদক। হাজতখানার সামনে আগে থেকে ওত পেতে থাকা ছোটন (৩৭) নামে এক যুবক তার কাছে মাদকসহ প্যাকেটটি সরবরাহ করেন।

গতকাল দুপুরে চট্টগ্রাম আদালতের মেট্রো হাজতখানার সামনে এ ঘটনা ঘটে। রাসেল শরীয়তপুর জেলার নড়িয়া থানার মোল্লা পাড়া এলাকার আহসান উল্লাহর ছেলে। ছোটন নগরীর সদরঘাট এলাকার নজু সওদাগরের ভাড়া বাসায় থাকেন।

মেট্রো হাজতখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, কর্ণফুলী থানার একটি মাদক মামলার (নং ৫০ (১)১৮) আসামি রাসেল। বেশ কিছুদিন ধরে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারাভোগ করছেন। চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে চলছে তার মামলাটির বিচার কার্য। মঙ্গলবার উক্ত মামলার তারিখ থাকায় কারাগার থেকে অন্য আসামিদের সাথে তাকেও আদালতে হাজির করা হয়। এক পর্যায়ে আদালতের কাজ শেষে হাজতখানায় নিয়ে যাওয়া হয় তাকে। এর আগে হাজতখানায় প্রবেশের মুখে অজ্ঞাত এক লোক তাকে একটি বিরানির প্যাকেট সরবরাহ করে পালিয়ে যায়। পরে রাসেল জানান, ওই অজ্ঞাত লোক হচ্ছেন ছোটন। তিনি বলেন, আসামির হাতে বিরানির প্যাকেট সরবরাহের ঘটনাটি সন্দেহ হলে রেজাউল করিম নামের আমাদের একজন সদস্য প্যাকেটে তল্লাশি চালায়। এতে চার পুরিয়া অথবা ১০ গ্রামের মতো গাঁজা পাওয়া যায়, যা আমরা জব্দ করি। এ ঘটনায় হাজতখানার ডিউটি অফিসার এটিসিআই খালেদ মাহমুদ সুজন বাদী হয়ে কোতোয়ালী থানায় রাসেল ও ছোটনের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করেছেন।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান আজাদীকে বলেন, কারাগার থেকে আসা আসামিদের সাথে সাক্ষাৎ বা কোনো কিছু সরবরাহ করার সুযোগ নেই। এমন অবস্থায় এক লোক আসামির কাছে মাদকসহ একটি বিরানির প্যাকেট সরবরাহ করে দৌড়ে চলে যায়। বিষয়টি সন্দেহ হলে তল্লাশি চালানো হয় এবং প্যাকেটে গাঁজা পাওয়া যায়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। থানা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিষ্ঠানের নগদ টাকা নিয়ে আত্মগোপনে
পরবর্তী নিবন্ধশুল্কমুক্ত সুবিধায় আনা ১০৭ টন কাপড় জব্দ