হাইকোর্টে জামিন চান মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মিন্নি

| সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১২:২৩ অপরাহ্ণ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন শুনানির জন্য হাইকোর্টে জমা দিয়েছেন আইনজীবীরা। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি একেএম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে। খবর বাংলানিউজের।

গতকাল রোববার আইনজীবী মো. শাহীনুজ্জামান জানান, জামিন আবেদনের শুনানির জন্য মেনশন স্লিপ জমা দেওয়া হয়েছে। এখন যেদিন আবেদনটি কার্যতালিকায় আসবে সেদিন শুনানি হবে। এর আগে খালাস চেয়ে আপিল এবং জেল আপিল করেছিলেন মিন্নি। ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে প্রাপ্ত বয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত। পাশাপাশি ছয় আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানার দণ্ডেও দণ্ডিত করেন। বাকি ৪ জনকে খালাস দেওয়া হয়।

পরে নিয়ম অনুসারে একই বছরের ৪ অক্টোবর ছয় আসামির মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছে। পাশাপাশি ৬ অক্টোবর মিন্নিসহ অন্য আসামিরা আপিল করে। এ আপিল বিচারাধীন থাকা অবস্থায় মিন্নি এর আগেও জামিন চেয়ে আবেদন করেছিলেন। আদালত তার আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল
পরবর্তী নিবন্ধজাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে খোকনকে অব্যাহতি