হাঁটতে গিয়ে নালায় পড়ল শিশু

টেনে তুললেন দুই নারী

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৮ মার্চ, ২০২২ at ৫:২৩ পূর্বাহ্ণ

নগরীর পুরাতন চান্দগাঁও পাঠানিয়া গোদা এলাকায় নালায় পড়েও এক শিশু সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেছেন। গত শনিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে ওই শিশু ও তার পরিবারের পরিচয় জানা যায়নি।
ভিডিওচিত্রে দেখা যায়, দুই নারী শিশুটিকে নিয়ে ফুটপাত দিয়ে হেঁটে যাচ্ছিলেন। একপর্যায়ে এক নারীর হাতে ধরা অবস্থায় শিশুটি সাফা মারওয়া ইলেকট্রনিঙ নামে দোকানের সামনের ফুটপাতে থাকা গর্তে পড়ে যায়। তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। এ সময় দুই নারী দ্রুত শিশুটিকে টেনে তুলতে সক্ষম হন। এর পরপরই তারা শিশুটিকে নিয়ে ঘটনাস্থল থেকে চলে যান।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, নালাটির সংস্কার কাজ করার পর ভালো ভাবে স্ল্যাব বসানো হয়নি। ফলে ফুটপাতটি মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। এর আগেও কয়েকজন পথচারী ওই ফুটপাত দিয়ে হাঁটার সময় নালায় পড়ে যায়। বিপজ্জনক স্থানটিতে কোনও প্রতিবন্ধকতাও তৈরি করা হয়নি। বর্ষা মৌসুম হলে শিশুটি পানিতে তলিয়ে যেতো।
প্রসঙ্গত নগরীতে গত বছরের জুন থেকে ডিসেম্বর পর্যন্ত খোলা নালা ও খালে পড়ে শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে গত ২৫ আগস্ট মুরাদপুরে বৃষ্টির পানিতে নিখোঁজ হওয়া ছালেহ আহমেদের (৫০) খোঁজ মিলেনি।

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাট বেতারকেন্দ্রে যেতে পারেননি ফখরুলসহ বিএনপি নেতারা
পরবর্তী নিবন্ধস্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন