হত্যাকারীরা একটি কিশোর গ্যাংয়ের নেতৃত্বে ছিল

৫ জনের বিরুদ্ধে মামলা, সড়ক অবরোধ

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ২১ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৫২ পূর্বাহ্ণ

আনোয়ারায় ছাত্রলীগকর্মী আশরাফ উদ্দিন (১৮) খুনের ঘটনায় নয়ন সরকারসহ (২৯) ৫ জনের বিরুদ্ধে গতকাল শনিবার রাতে আনোয়ারা থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের পিতা মোহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। অভিযুক্ত অন্যরা হলো মো. রাকিব (২৫), মহিউদ্দিন মানিক (৩৩), অংকন নন্দী (২০) ও মো. সাকিব (২০)।
এদিকে ছাত্রলীগের পদ থেকে নয়নকে অব্যাহতি দেয়ার জন্য কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে গতকাল সকাল ১০টায় সিংহরা-বোয়ালগাঁও এলাকায় সহকর্মীরা সড়ক অবরোধ করে। সহকারী পুলিশ সুপার হুমায়ূন কবির ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম দিদারুল ইসলাম সিকদার এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং অবরোধ তুলে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সহযোগিতা করেন চাতরী ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন হিরো ও আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ। আনোয়ারা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের আনুসারী দুই উপ-গ্রুপের কোন্দলের জেরে গত শুক্রবার রাতে প্রতিপক্ষের হাতে খুন হন ছাত্রলীগকর্মী আশরাফ উদ্দিন চৌধুরী। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে চাতরী ইউনিয়নের ইউপি সদস্য লঘু নাথ সরকারের পুত্র নয়ন সরকারসহ হত্যাকাণ্ডে জড়িত ৫ জনের বিরুদ্ধে আনোয়ারা থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। আশরাফ মারা যাওয়ার কথা জানাজানি হলে অভিযুক্তরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। তাদের ধরতে একাধিক স্থানে গত শুক্রবার রাতে অভিযান চালানো হয় বলে পুলিশ জানায়।
স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, হত্যাকারীরা আনোয়ারা সদরে জয়কালী বাজার এলাকায় একটি কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দিত। মাদক, চাঁদাবাজি ও মারামারিসহ বিভিন্ন অপকর্মে এরা লিপ্ত ছিল। গত শুক্রবার রাতে ঘটনার পর হত্যাকাণ্ডের প্রধান আসামি নয়ন সরকারের মাদক সেবনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
আনোয়ারা সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব জানান, জয়কালী বাজার এলাকার কিশোর গ্যাংয়ের অপকর্মের বিষয়ে আনোয়ারা সদর বিট পুলিশিং সভায় জানিয়েছিলাম। যদি এদের বিরুদ্ধে সময়মতো ব্যবস্থা নেওয়া হত তাহলে আজ এ পরিস্থিত দেখতে হত না।
এদিকে গতকাল বিকালে চমেক হাসপাতাল থেকে ময়নাতদন্ত শেষে আশরাফের নানার বাড়ি বারখাইনের শিলাইগড়ায় লাশ আনার পর স্বজন ও সহকর্মীদের আহাজারিতে আকাশ ভারী হয়ে ওঠে। মাগরিবের নামাজের পর জানাজা শেষে তাকে দাফন করা হয়।
দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের জানান, আমি যেহেতু দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক পদে আছি, আমার অনুসারী দলের মধ্যে থাকবে স্বাভাবিক। কিন্তু হত্যাকাণ্ডের মতো জগণ্য ঘটনায় যারা জড়িত তারা কখনো আমার অনুসারী নয়। আশরাফ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নয়ন সরকারকে ছাত্রলীগের পদ থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ইসলাম সিকদার বলেন, দক্ষিণ জেলা ছাত্রলীগের এক শীর্ষ নেতার অনুসারী দুই উপ-গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খুনের ঘটনাটি ঘটেছে। হত্যাকারীদের ধরতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। এ ঘটনায় নিহতের পিতা নয়ন সরকারসহ অভিযুক্তদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

পূর্ববর্তী নিবন্ধআর কারো পরিবারের স্বপ্ন যেন ভেঙে না যায়
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত আরো ৮৪