হঠাৎ দমকা বাতাসে বিধ্বস্ত হলো স্কুলটি

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩ আগস্ট, ২০২৩ at ৫:৩৬ পূর্বাহ্ণ

হাটহাজারীর ফরহাদাবাদ ইউনিয়নের হাদীনগর বাস্তুহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি বিধ্বস্ত হয়ে গেছে। গত মঙ্গলবার বিকালে হঠাৎ ধমকা হাওয়ায় বিদ্যালয়টি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে শ্রেণীকক্ষ পাঠদানের অনুপযোগী হয়ে পড়েছে। বিদ্যালয়ে পাঠদানের শ্রেণীকক্ষ না থাকায় গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার দুইদিন স্কুল ছুটি ঘোষণা করা হয়েছে।

জানা যায়, ফরহাদাবাদ ইউনিয়নে উদালিয়া হাদীনগর বাস্তুহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কাজ চলছে। তাই শিক্ষার্থীদের পাঠদান যাতে ব্যাহত না হয় সেজন্য ঠিকাদার টিন সেটের বেড়া দিয়ে অস্থায়ী শ্রেণী কক্ষ নির্মাণ করে দিয়েছেন। সেখানে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চলছে। গত মঙ্গলবার বিকালে হঠাৎ ধমকা হাওয়ায় বিধ্বস্ত হয়ে গেছে শ্রেণীকক্ষগুলো। চালাসহ বেড়া উড়ে গেছে। ফলে বিদ্যালয়ের পাঁচ ক্লাসের ১৬০ জন শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে।

বিদ্যলয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রুমা রানী দে জানান, গত মঙ্গলবার ক্লাস শেষ করে শিক্ষক/শিক্ষার্থীরা বাড়ি চলে যায়। এরপর হঠাৎ ধমকা হাওয়ায় বিদ্যালয়ের শ্রেণীকক্ষ ও অফিস সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে যায়। খবর পেয়ে তিনি বিষয়টি তাৎক্ষণিক উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সহকারী শিক্ষা কর্মকর্তা গতকাল বুধবার বিদ্যালয় পরিদর্শন করেন। কর্মকর্তারা ঐচ্ছিক ছুটি থেকে দুই দিন স্কুল বন্ধ ঘোষণা করেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম সিরাজী জানান, সংবাদ পেয়ে তিনি সহকারী শিক্ষা কর্মকর্তাকে নিয়ে বিধ্বস্ত বিদ্যালয়টি পরিদর্শন করেন। বিষয়টি তিনি জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ঠিকাদারকে জানান। ক্লাস করার সুযোগ না থাকায় ঐচ্ছিক ছুটি থেকে গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার দুই দিন স্কুল ছুটি ঘোষণা করেন। তাছাড়া ঠিকাদারকে পাঠদান কার্যক্রম চালু করতে দুই দিনের মধ্যে অস্থায়ী শ্রেণীকক্ষ মেরামত করে দেওয়ার নিদের্শনা প্রদান করেন বলে গণমাধ্যমকে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় অলংকার মোড়ে লিফলেট বিতরণ
পরবর্তী নিবন্ধআইআইইউসিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন