সড়ক দখল করে দোকান নির্মাণ ও ভবনে জমাটবদ্ধ পানি

চসিকের অভিযানে জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১ নভেম্বর, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

নগরীর সাগরিকা ও হিলভিউ আবাসিক এলাকায় পৃথক অভিযানে আট ব্যক্তিকে ৮৭ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। সড়ক দখল করে দোকান নির্মাণ, ছাদ বাগান ও নির্মাণাধীন ভবনে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানি পাওয়ায় এ জরিমানা করা হয়। অভিযানে সাগরিকা থেকে ১০-১২টি অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হয়।
গতকাল পরিচালিত অভিযান দুটিতে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। চসিক সূত্রে জানা গেছে, সাগরিকা বাজারের সামনে অবৈধভাবে পাঁচ-ছয়টি দোকান গড়ে তোলা হয়। এছাড়া আরো পাঁচ-ছয়টি দোকানের অংশ বৃদ্ধি করে বাজারের পেছনে থাকা একটি সড়কের জায়গা দখল করা হয়। এতে বিঘ্ন ঘটে পথচারীর চলাচলে। অভিযানে সবগুলো দোকান ও বর্ধিত স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় অবৈধভাবে রাস্তা দখল করে স্থাপনা নির্মাণ করায় দুইজনকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া সাগরিকা এলাকায় নির্মাণাধীন ভবনে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় এক ভবন ভবন মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। হিলভিউ আবাসিক এলাকায় অপর অভিযানে তিনটি নির্মাণাধীন ভবনে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় এবং রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে পাঁচজনকে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমেয়াদোত্তীর্ণ বিপুল গুঁড়ো দুধ জব্দ
পরবর্তী নিবন্ধপিএসসির প্রশ্নফাঁসে ১০ বছর সাজার বিধান রেখে সংসদে বিল