স্পিনার সাকিবের কাছে অনেক কিছু শিখেছেন পেসার মুশফিক হাসান

স্পোর্টস ডেস্ক | শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

অনূর্ধ্ব১৯ দলে খেলার পর দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে যাত্রা শুরু। প্রথম থেকেই নজর কাড়া। ম্যাচে এক ইনিংসে ৮ উইকেট তুলে নিয়ে রীতিমত হৈ চৈ ফেলে দেন মুশফিক হাসান। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩ খেলায় ৪৯ উইকেট শিকারি লালমনিরহাটের পাটগ্রামের ২০ বছর বয়সী যুবক মুশফিক হাসান এবার প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের নেতৃত্বে খেলেছেন মোহামেডানে। দলটির হয়ে চারটি ম্যাচ খেলেছেন মুশফিক। সেখানেই দেশের টেস্ট ও টিটোয়েন্টি অধিনায়ক সাকিবের সান্নিধ্য মিলেছে। মুশফিক জাতীয় দলে সুযোগ পাওয়ায় সাকিব তাকে আলাদাভাবে অভিনন্দনও জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তা জানাতে ভোলেননি মুশফিক। তিনি জানান, সাকিব ভাই দেখা হতেই বললেনকনগ্রেটস মুশফিক। ক্যারি অন।

মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগ খেলার সময় অধিনায়ক সাকিব আপনাকে কী কী পরামর্শ দিয়েছেন? জবাবে মুশফিক জানান, সাকিব তাকে অনেক পরামর্শ দিয়েছেন। তার কাছ থেকে অনেক কিছু শিখেছেনও। মুশফিক বলেন আসলে সাকিব ভাইয়ের সঙ্গে ওইভাবে কথা হয়নি। তবে মাঠে খেলা চলাকালীন ওনার কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছি। অনেক হেল্প করেছেন আমাকে। যখন মাঠে খেলছিলাম, তখন বুঝিয়ে দিয়েছেন অনেক কিছু। বলেছেন এটা কর, ওটা কর। আবার অনেক সময় আমি এটাওটা জিজ্ঞাসা করেছি। সাকিব ভাই সুন্দরভাবে উত্তর দিয়েছেন।

গতকাল ক্যাম্পে যোগ দিয়ে মুশফিক জানান অনেক ভালো লাগছে। আজকেই আমি প্রথম ক্যাম্পে যোগ দিয়েছি। ঘরোয়া ক্রিকেট বা ‘এ’ দলের সিরিজে মুশফিকের বোলিংয়ে নিয়মিতই দেখা গেছে ফাস্ট বোলারের সহজাত আগ্রাসন। জাতীয় দলের দুয়ারে দাঁড়িয়ে সেই মানসিকত ধরে রাখার বার্তা দিলেন তিনি। তিনি বলেন গতি ও আগ্রাসন আমার সহজাত। আমি সবসময় এটা ধরে রাখার চেষ্টা করি। বড় ভাইরা, স্যাররাও বলেন, তোমার যেটা সহজাত সেটা ধরে রাখবে। তাহলে ভবিষ্যতে ভালো করতে পারবে।

পূর্ববর্তী নিবন্ধমেসির সাথে ইন্টার মিয়ামিতে জুটি বাঁধছেন ডি মারিয়া
পরবর্তী নিবন্ধইন্টার মিয়ামিতে কি কি সুবিধা পাবেন মেসি