স্ত্রীকে খুন করে লাশ ঝুলানো হয় গাছে, স্বামীর মৃত্যুদণ্ড

আজাদী প্রতিবেদন | সোমবার , ২০ মার্চ, ২০২৩ at ৫:১৪ পূর্বাহ্ণ

ভালোবেসে বিয়ে। বসবাস করতেন নগরীতে। কিছুদিন না যেতেই লাখ টাকা যৌতুক চেয়ে বসেন। যৌতুক না পেয়ে পাশবিক নির্যাতন করে স্ত্রীকে খুন করা হয়। লাশ ঝুলিয়ে রাখা হয় ভূজপুরের গহীন পাহাড়ে গাছের ডালে। ভূজপুরের শৈলকূপা এলাকার আসমা আক্তারের সাথে এ ঘটনা ঘটান ফটিকছড়ির ডুলু আরালিয়া এলাকার আলী আকবর। এ ঘটনায় দায়ের করা মামলায় আলী আকবরকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় ঘোষণা করেন। ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ৭ জন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এ রায় ঘোষণা করেছেন। দণ্ডপ্রাপ্ত আলী আকবর জঘন্য কাজ করেছেন। যৌতুক চেয়ে না পেয়ে স্ত্রীকে পাশবিক নির্যাতন করেছেন এবং শ্বাসরোধ করে হত্যা করেছেন। গহীন পাহাড়ের গাছের ডালে লাশ ঝুলিয়ে রাখা হয়। ১০ দিন পর পুলিশ সেই লাশ উদ্ধার করে। তখন লাশ প্রায় পচে যায়।

পিপি বলেন, ভিকটিম আসমা আক্তারের সাথে প্রতারণা করেছেন আলী আকবর। স্ত্রী, সন্তান থাকার পরও প্রলোভন দেখিয়ে তরুণী আসমাকে বিয়ে করেন তিনি।

আদালত সূত্র জানায়, আসমা আক্তারের লাশ উদ্ধারের ঘটনায় প্রথমে একটি অপমৃত্যু মামলা হয়। সেই মামলা তদন্তের পর এসআই সালাউদ্দিন মোল্যা বাদী হয়ে আলী আকবরের বিরুদ্ধে ভূজপুর থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা। এরপর চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়ন কাজের সব তথ্য জানাতে হবে জেলা প্রশাসনকে
পরবর্তী নিবন্ধবহিষ্কৃত ৬ জন হল ছাড়লেন তিন দিন পর