স্টেশনে অব্যবস্থাপনা দেখে ক্ষুব্ধ রেলমন্ত্রী

পার্কিং, ভাসমান দোকান ও অপরিচ্ছন্নতা ডিআরএম ও স্টেশন ম্যানেজারকে সাময়িক বহিষ্কার

আজাদী প্রতিবেদন | রবিবার , ৬ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম রেল স্টেশন পরিদর্শনে এসে স্টেশনের সামনে এলোমেলোভাবে গাড়ি পার্কিং, ভাসমান দোকান ও অপরিষ্কার-অপরিচ্ছন্নতা দেখতে পেয়ে চরম ক্ষুব্ধ হয়ে উঠেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। এ সময় ডিআরএম ও স্টেশন ম্যানেজারকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দেন তিনি। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনের পাশে রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্টের একটি প্রস্তাবিত বহুতল ভবনের জন্য স্থান পরিদর্শনে আসেন রেলমন্ত্রী।
ওই এলাকা পরিদর্শন শেষে মন্ত্রী পায়ে হেঁটে চট্টগ্রাম নতুন রেল স্টেশন পরিদর্শনে যান। সেখানে স্টেশনের সামনে এলোমেলোভাবে গাড়ি পার্কিং করে রাখা, ভাসমান দোকান ও অপরিচ্ছন্নতা দেখতে পেয়ে চরম ক্ষেপে যান তিনি। এ সময় তিনি স্টেশনের পার্কিংয়ে এতো গাড়ি কেন জানতে চান। জবাবে রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম বলেন, এটা পার্কিংয়ের জন্য লিজ দেয়া হয়েছে। মন্ত্রী বলেন, এটা যে লিজ দেয়া হয়েছে আমি তো জানি না। কীভাবে লিজ দেয়া হলো? এই বিষয়ে রেল কর্মকর্তারা সন্তোষজনক কোন উত্তর দিতে পারেননি। এ সময় মন্ত্রী এই পার্কিংয়ের আয়-ব্যয়ের হিসাব চান। তারপরও সন্তোষজনক উত্তর না পেয়ে ক্ষুব্ধ হয়ে যান মন্ত্রী। এ সময় তিনি তৎক্ষণিক রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শামস মো. তুষার ও স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরীকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িকভাবে বহিষ্কার করতে সেখানে উপস্থিত রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেনকে নির্দেশ দেন।
জানা গেছে, রেল স্টেশনের সামনের পার্কিং এবং স্টেশনে প্রবেশ পথের ডান পাশের পার্কিং লিজ নিয়েছে এস এ কর্পোরেশন। এস এ কর্পোরেশনের মালিক রেলের আলোচিত ঠিকাদার শাহ আলম। রেল স্টেশনের উভয় পাশের পার্কিং ছাড়াও শাহ আলমের রেল স্টেশনের দ্বিতীয় তলায় দুটি, পুরাতন রেল স্টেশনের দ্বিতীয় তলায় হোটেল হেরিটেজ বিআর এবং প্রবেশ পথে আরো একাধিক হোটেল রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএবার গাছ কাটা নিয়ে দ্বন্দ্ব
পরবর্তী নিবন্ধরাষ্ট্রভাষা আন্দোলনকে রাষ্ট্রদ্রোহিতার রূপ দেওয়ার চেষ্টা