স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, সুইপারের ২০ বছরের কারাদণ্ড

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৫ জুন, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

হাটহাজারীর কাটিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণ ও হত্যা চেষ্টার একটি মামলায় রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে বিদ্যালয়ের সুইপার আপন চন্দ্র মালিকে পৃথক দুটি ধারায় ২০ বছরের কারাদণ্ড ও ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪) (খ) ধারায় ১০ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা ও দন্ডবিধির ৩০৭ ধারায় ১০ বছরের কারাদণ্ড ও ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শরমিন জাহান এ রায় ঘোষণা করেন। এ সময় আপন চন্দ্র মালি কাঠগড়ায় হাজির ছিলেন। তিনি হাটহাজারীর ফরহাদাবাদ এলাকার বাসিন্দা। বাদীর আইনজীবী মো. রাশেদুল আলম রাশেদ আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
২০১৮ সালের ১১ মার্চ বড় ভাইকে খাবার পৌঁছে দিতে কাটিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে যায় ৩য় শ্রেণী পড়ুয়া ওই ছাত্রী। একপর্যায়ে বিদ্যালয়ের সুইপার আপন চন্দ্র মালি ওই ছাত্রীকে কৌশলে ডেকে নিয়ে প্রথমে ধর্ষণ চেষ্টা ও পরে সেফটি ট্যাংকে ফেলে দিয়ে হত্যা চেষ্টা করেন। এ ঘটনা ছাত্রীর বাবা বাদী হয়ে হাটহাজারী থানায় মামলাটি দায়ের করেন। আদালতসূত্র জানায়, একই বছরের ২৬ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করলে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধঅর্ধশত কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ
পরবর্তী নিবন্ধইজারাদারকে সোয়া কোটি টাকা ছাড়!