সোনার বুটের দৌড়ে কে এগিয়ে?

| মঙ্গলবার , ১৩ ডিসেম্বর, ২০২২ at ৬:২৫ পূর্বাহ্ণ

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্ব মিটে গিয়েছে। বাকি আর চারটি ম্যাচ। দুটি সেমিফাইনাল, তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ ও ফাইনাল। এই পরিস্থিতিতে বিশ্বকাপের সোনার বুটের দৌড়ে কারা রয়েছেন? কে এগিয়ে? কে পিছিয়ে?

কিলিয়ান এমবাপে (৫ গোল): এখনও পর্যন্ত তালিকায় সবার আগে এমবাপে। বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলে এখনও পর্যন্ত ৫টি গোল করেছেন তিনি। নিজের গোল সংখ্যা বাড়ানোর জন্য এখনও দুটি ম্যাচ পাবেন তিনি।

লিয়োনেল মেসি (৪ গোল): তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আর্জেন্টিনার মেসি। পাঁচ ম্যাচে ৪ গোল তার। তবে এমবাপেকে এখনও টপকে যাওয়ার সুযোগ রয়েছে মেসির।

অলিভিয়ের জিহু (৪ গোল): মেসির সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন জিহু। গ্রুপের প্রথম ম্যাচেই জোড়া গোল করেছিলেন তিনি। প্রি-কোয়ার্টার ফাইনালেও পোল্যান্ডের বিরুদ্ধে গোল করেছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালে জিহুর হেডেই ইংল্যান্ডকে হারিয়েছে ফ্রান্স। তারও সুযোগ রয়েছে সোনার বুট জেতার।

জুলিয়ান আলভারেস (২ গোল): এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে নজর কেড়েছেন আলভারেস। পোল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে প্রথম গোল করেছিলেন তিনি। দ্বিতীয় গোল করেছেন প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

আন্দ্রে ক্র্যামারিচ (২ গোল): কানাডার বিরুদ্ধে জোড়া গোল করেছিলেন ক্রোয়েশিয়ার এই স্ট্রাইকার। তিনি ক্রোয়েশিয়ার অন্যতম ভরসা। দলকে জিততে হলে আরও গোল করতে হবে ক্র্যামারিচকে।

ইউসুফ এন-নেসিরি (২ গোল): মরক্কোর এই ফুটবলারের গোলেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। গোলের জন্য তার দিকেই তাকিয়ে রয়েছে দল।

পূর্ববর্তী নিবন্ধনেতৃত্বে পুনরায় মোছলেম উদ্দিন ও মফিজ
পরবর্তী নিবন্ধমেসি নাকি মদ্রিচ, কে হাসবেন আজ