সৈয়দ নজরুল ইসলাম হচ্ছেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৬ এপ্রিল, ২০২১ at ১০:৪৫ পূর্বাহ্ণ

সদ্য সমাপ্ত তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর নির্বাচনে সম্মিলিত পরিষদ থেকে নির্বাচিত সৈয়দ নজরুল ইসলাম সংগঠনটির প্রথম সহ-সভাপতি হচ্ছেন।
এর আগে গত রোববার বিজিএমইএর নির্বাচনে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হয়। অন্যদিকে এ বি এম সামছুদ্দিনের নেতৃত্বাধীন ফোরাম ১১ পরিচালক পদে বিজয়ী হয়। অন্যদিকে সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে সম্মিলিত পরিষদ চট্টগ্রাম জোনের ৯টি পরিচালক পদের ৭টিতে জয়ী হয়। এছাড়া প্রতিদ্বন্দ্বী ফোরাম থেকে বিজয়ী হয় দুটি পদে।

চট্টগ্রাম জোন থেকে সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন-সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এএম শফিউল করিম খোকন, মো. হাসান জেকি, এম আহসানুল হক, রকিবুল আলম চৌধুরী এবং মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা। অন্যদিকে ফোরাম থেকে পরিচালক পদে জয়লাভ করেছেন মো. এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আবদুস সালাম। জানতে চাইলে সৈয়দ নজরুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, নিয়ম অনুযায়ী আমি বিজিএমইএর প্রথম সহ-সভাপতি হবো। দায়িত্বভার গ্রহণ করলে পোশাক শিল্পকে এগিয়ে নিতে আমরা সম্মিলিতভাবে কাজ করবো। বর্তমানে পোশাক শিল্পে শ্রমিক অসন্তোষ নেই। তবে করোনা পরিস্থিতির কারণে অর্থনৈতিক মন্দা চলছে। পোশাক শিল্পের অনেক অর্ডার গত বছর বাতিল হয়ে গিয়েছিল। এছাড়া আবার করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। অপরদিকে চট্টগ্রাম কাস্টম হাউস এবং বন্ড কাস্টমসে কাজের ক্ষেত্রে কিছু প্রক্রিয়াগত জটিলতা আছে। এতে মাঝারি উদ্যোক্তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা সেইসব জটিলতা নিরসনে কাজ করবো।
আমাদের প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। নিয়ম অনুযায়ী আমি প্রথম সহ-সভাপতি হবো ইনশাআল্লাহ। এ ছাড়া চট্টগ্রামের আরও একজন সহ-সভাপতি হবেন। আমরা সবাই মিলে পোশাক শিল্পকে, দেশের অর্থনীতিকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করবো।
উল্লেখ্য, গত রোববার নগরীর খুলশির বিজিএমইএর আঞ্চলিক কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে চট্টগ্রাম নির্বাচন কেন্দ্রে ৪৬১ ভোটের মধ্যে ভোট দিয়েছেন ৩৯২ জন ভোটার।

পূর্ববর্তী নিবন্ধআরও ভাতা পাবেন বিভিন্ন শ্রেণির বীর মুক্তিযোদ্ধারা
পরবর্তী নিবন্ধচলতি মাসে ৪০ ডিগ্রি ছাড়াতে পারে তাপমাত্রা