সেমিফাইনালে আব্দুস সোবাহান ফুটবল দল

সিডিএফএ রাবেয়া কিশোর ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২ আগস্ট, ২০২২ at ১১:০৫ পূর্বাহ্ণ

সিডিএফএ রাবেয়া সিরাজ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল লিগে গ্রুপ ‘এ’ থেকে আগেই সেমিফাইনালে উঠে গেছে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব। এবার একই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠেছে পটিয়ার আব্দুস সোবাহান ফুটবল দল। গতকাল গুরুত্বপূর্ণ খেলায় তারা শক্তিশালী আলোর ঠিকানা দলকে পরাজিত করে। এ জয়ে আব্দুস সোবাহান ফুটবল দল চার খেলা শেষে ৯ পয়েন্ট পেয়েছে। আলোর ঠিকানা সমান খেলায় ৬ পয়েন্ট পেয়ে লিগ শেষ করেছে। তবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ নির্ধারিত হবে আজ মাদারবাড়ী শোভনীয়া ক্লাব এবং চান্দগাঁও স্পোর্টিং ক্লাবের মধ্যকার খেলার পর। শোভনীয়া ক্লাব তিন খেলার তিনটিতে জিতে পেয়েছে ৯ পয়েন্ট।

গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত কিশোর ফুটবল লিগে দিনের দ্বিতীয় খেলায় আব্দুস সোবাহান ফুটবল দল ১-০ গোলে আলোর ঠিকানা দলকে পরাজিত করে। খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে শুরু থেকেই উভয় দল আক্রমন পাল্টা আক্রমন করে খেলে। এ থেকে দুয়েকটা সুযোগ সৃষ্টি করতে পারলেও কারো পক্ষে গোল করা সম্ভব হয়নি। শুরুতে আক্রমনে উঠে আলোর ঠিকানা। দলের শাহনেওয়াজ ইমন বাম পায়ে শট নেন গোলমুখে। বল চলে যায় বারের বাইরে। ২৯ মিনিটে সুযোগ পেয়েছিল আব্দুস সোবাহান ফুটবল দলের মারুফ হাসান। তিনিও মিস করেন। অমিমাংসিত প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও আক্রমন পাল্টা আক্রমনে খেলা জমে উঠে। ৪৬ মিনিটের সময় আক্রমনে যায় আব্দুস সোবাহান ফুটবল দল। ডান দিক থেকে গোলমুখে শট করেন সাইদুল কায়েস রুহান। আলোর ঠিকানার গোলকিপার আতিকুল ইসলাম বলে হাত দিয়ে সামনে ঠেলে দেন। বল চলে যায় আগুয়ান মারুফ হাসানের কাছে। তিনি বল আয়ত্বে নিয়ে পরাস্ত করেন কিপারকে। আব্দুস সোবাহান ফুটবল দল এগিয়ে যায় ১-০ গোলে। এ গোলের পর খেলার ৫৩ মিনিটে সমতা আনার একটা ভালো সুযোগ পায় আলোর ঠিকানা। বঙের ভেতর শাকিল হোসেন বল পেয়ে শট নেন। কিন্তু তার শট সোজা কিপারের হাতে যায়। বাকি সময় আক্রমন-পাল্টা আক্রমন হয়। তবে আর গোল হয়নি। সেমিতে উঠার তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে আব্দুস সোবাহান ফুটবল দল।

ফ্রেন্ডস ক্লাব-কিষোয়ান স্পোর্টস

দিনের প্রথম খেলায় ‘বি’ গ্রুপে ফ্রেন্ডস ক্লাব ১-০ গোলে পরাজিত করে অপর শক্তিধর কিষোয়ান স্পোর্টসকে। এ জয়ে ফ্রেন্ডস ক্লাব চার খেলা শেষে ১০ পয়েন্ট পেয়ে সেমিতে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে। তাদের পরের খেলা নওজোয়ান গ্রীণের সাথে। নওজোয়ান চার খেলা শেষে ৯ পয়েন্ট পেয়েছে। ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব চার খেলা শেষে ৮ পয়েন্ট নিয়ে আছে। এ তিন দলের সেমিফাইনাল লড়াই তাই জমে উঠেছে। অন্যদিকে কিষোয়ান স্পোর্টস চার খেলায় ৬ পয়েন্ট পেয়ে পিছিয়ে গেছে। গতকাল ফ্রেন্ডস ক্লাব এবং কিষোয়ান স্পোর্টসের প্রথমার্ধের খেলা ছিল গোলশূন্য ড্র। উভয় দল প্রতিদ্বন্দ্বিতাময় খেলা উপহার দেয়। তবে কেউ গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের ৪০ মিনিটের সময় ফ্রেন্ডসের কাউসারের শট বারের উপর দিয়ে চলে যায়। দু’মিনিট বাদে কিষোয়ানের আরাফাতুল ইসলামের ফ্রি কিক কিপার ফিস্ট করে রক্ষ করেন। কিছু পরে সতীর্থ থেকে বল পেয়ে আবারো আরাফাতুলের শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। ৫১ মিনিটে গোল পায় ফ্রেন্ডস ক্লাব।

তারা আক্রমনে উঠে। ডিফেন্সের ভুলে কিষোয়ান কিপার মিসবাহুল হক বাহার এগিয়ে আসেন। বল পেয়ে যান ফ্রেন্ডসের শাফি। তার হেড গোলকিপারের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে যায় (১-০)। এক গোলে এগিয়ে থাকা ফ্রেন্ডস ক্লাব আবারো সুযোগ পেয়েছিল গোল করার। কিন্তু মিস করেন পিওন। খেলার শেষ দিকে কিষোয়ান স্পোর্টসের কর্মকর্তা এবং দলের কোচ রেফারীর দিকে ইঙ্গিত করে উত্তেজিত হয়ে পড়েন। রেফারীর রিপোর্টে উল্লেখ করা হয় এ দু’জন ম্যাচে দায়িত্ব পালন করা রেফারীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারার জন্য তেড়ে আসেন। তারা রেফারীদের স্টেডিয়াম থেকে তুলে নিয়ে যাবার হুমকিও দেন। আজ কিশোর ফুটবল লিগে দুটি খেলা অনুষ্ঠিত হবে। বিকাল ২.৩০টায় প্রথম খেলায় অংশ নেবে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব এবং চান্দগাঁও স্পোর্টিং ক্লাব। বিকাল ৪টায় দ্বিতীয় খেলায় অংশ নেবে বাংলাদেশ রেলওয়ে এস এ এবং ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব। দুটি খেলাই এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম বিভাগীয় মহিলা ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত হলেন সুমন দে
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৮.৪৪ কোটি টাকা