সেনা কর্মকর্তা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ

রাঙামাটি প্রতিনিধি | শুক্রবার , ১১ ফেব্রুয়ারি, ২০২২ at ১২:২৬ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শহীদ হাবিবুর রহমানকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে রাঙামাটিতে।

বৃহস্পতিবার পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় ঘুরে বনরূপা এসে সমাবেশে মিলিত হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখার উদ্যােগে বান্দরবানের রুমা উপজেলায় সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে গুলি করে হত্যা ও অপরজনকে আহত করার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মো. নাদিরুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবুর রহমান মজিব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. আলমগীর কবির, রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি আমির মো. সাবের, কাজী জালোয়া, সাধারণ সম্পাদক মো. সোলায়মান।

প্রধান অতিথি কাজী মজিবর রহমান মজিব বলেন, “পার্বত্য চট্টগ্রামে চুক্তি করা হয়েছিল পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষে কিন্তু পার্বত্য চুক্তির দীর্ঘ অনেক সময় অতিবাহিত হলেও জেএসএস তথা সন্তু লারমা এখনো তাদের অবৈধ অস্ত্রের মাধ্যমে চুক্তিবিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের এই অবৈধ অস্ত্র ব্যবহারের ফলে দেশপ্রেমিক সেনাবাহিনী থেকে শুরু করে সাধারণ জনগণ কেউ হত্যাকাণ্ড থেকে বাদ যাচ্ছে না। সুতরাং সন্তু লারমা যেহেতু চুক্তির মূলধারা ভঙ্গ করে পাহাড়ে এখনো অবৈধ অস্ত্রের কার্যক্রম পরিচালনা করছেন সেহেতু পার্বত্য চট্টগ্রাম চুক্তি মূল্যহীন প্রমাণিত হয়েছে। সুতরাং এই চুক্তি বাতিল করে পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে সকল অবৈধ অস্ত্র উদ্ধার করে ও পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন জেএসএস ও ইউপিডিএফকে চিরতরে নির্মূল করে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।”

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে আগু‌নে পুড়ল ৪ বাড়ি
পরবর্তী নিবন্ধবিএনপি নেতা সাইফুল কারাগারে