সুপার ফোর পর্বে কোয়ালিটি,শতাব্দী

১ম বিভাগ ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১০ মে, ২০২৪ at ১১:২৪ পূর্বাহ্ণ

কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগের ‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর পর্বে উত্তীর্ণ হয়েছে কোয়ালিটি স্পোর্টস এবং শতাব্দী গোষ্ঠী। গতকাল বৃহস্পতিবার এই গ্রুপের ৭ম রাউন্ডের শেষ খেলায় বড় জয় পায় কোয়ালিটি স্পোর্টস। সাগরিকার মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ৩৫ ওভারে নির্ধারিত খেলায় কোয়ালিটি ১১৫ রানের বিশাল ব্যবধানে ফিরিঙ্গীবাজার লাকি স্টার ক্লাবকে পরাজিত করে। এ জয়ে কোয়ালিটি ৭ খেলা শেষে ১৫ এবং শতাব্দী গোষ্ঠী সমান খেলায় ১৪ পয়েন্ট পায়। গ্রুপের শীর্ষ দুই দল হিসেবে সুপার ফোর খেলবে। এদিকে এই গ্রুপ থেকে রেলিগেশন পর্বে খেলবে উল্লাস ক্লাব এবং নিমতলা লায়ন্স ক্লাব। ‘এ’ গ্রুপ থেকে ইতিমধ্যে সুপার ফোর পর্বে পৌঁছেছে রাইজিং স্টার জুনিয়র এবং সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থা। একই গ্রুপ থেকে রেলিগেশন পর্বে খেলবে স্টার ক্লাব এবং শতদল জুনিয়র।

গতকাল টসে জিতে লাকি স্টার প্রথমে ব্যাট করতে পাঠায় কোয়ালিটিকে। কোয়ালিটি ৩৩.৫ ওভার ব্যাট করে ২৩৮ রানে সব উইকেট হারায়। তাদের ইনিংসের উল্লেখযোগ্য দিক ছিল ওপেনার নাজমুল কবিরের অনবদ্য সেঞ্চুরি। তিনি ৬১ বল খেলে ৭টি চার এবং ১২টি ছক্কার সাহয্যে ১১৬ রান করেন। অন্যদের মধ্যে সাদমান রহমান ২০, সিফাত ইসলাম ২২,ইমরান বিন সিরাজ ২৪, শেখ মো. আবু সাইদ ১২ এবং মো. সুমন মিয়া ১১ রান করেন।

ফিরিঙ্গীবাজার লাকি স্টার ক্লাবের পক্ষে হাসান ৩টি উইকেট পান। ২টি করে উইকেট নেন আসিফ মিয়া, মো. মনির উদ্দিন এবং মোকলেসুর রহমান। ১টি উইকেট দখল করেন আকরাম হোসেন।

জবাব দিতে নেমে লাকী স্টার ৩৫ ওভার ব্যাট করে ৯ উইকেটে মাত্র ১২৩ রান করতে পারে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন কাজী মো. জুবাইর । ৫৪ বলে ৫৮ রান করেন এ ব্যাটার। ৩টি চার এবং ৬টি ছক্কা আসে তার ব্যাট থেকে। এছাড়া মোকলেসুর রহমান ২২ এবং আবীর দাস ১৭ রান করেন। আর কেউ দ্বিঅংকের রান করতে পারেননি।

কোয়ালিটি স্পোর্টসের পক্ষে মো. আবু সাইয়েদ ১২ রানে ৩টি উইকেটের পতন ঘটান। ২টি করে উইকেট নেন মো. সুমন মিয়া এবং মেহেদি হাসান তুহিন। ১টি করে উইকেট পান ইমরান বিন সিরাজ এবং জুনাইদ বিন মোস্তফা।

পূর্ববর্তী নিবন্ধ২৫ মে পালিত হবে ‘বিশ্ব ফুটবল দিবস’
পরবর্তী নিবন্ধভারতের কাছে ঘরের মাঠে হোয়াইটওয়াশ মেয়েরা