সীতাকুণ্ড ও মীরসরাইয়ে ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে তালা

সীতাকুণ্ড ও মীরসরাই প্রতিনিধি | রবিবার , ৫ জুন, ২০২২ at ১০:২৩ পূর্বাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ঘোষিত কর্মসূচির আওতায় সীতাকুণ্ড ও মীরসরাইয়ে অনিবন্ধিত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক অভিযান পরিচালিত হয়েছে। গতকালের এই অভিযানে সীতাকুণ্ড উপজেলায় একটি ও মীরসরাইয়ে পাঁচটি ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে।
সীতাকুণ্ড : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, গতকাল শনিবার পৌরসদরের ৫টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান চালানো হয়েছে।

এর মধ্যে লাইসেন্স না থাকা, এমনকি আবেদনের কপিও দেখাতে ব্যর্থ হওয়ায় ‘ল্যাব সিটি ডায়াগনস্টিক সেন্টার’ নামের একটি প্রতিষ্ঠানকে বন্ধ করে দেয়া হয়। অন্য ৪টি প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন করেনি। তাদেরকে ১ মাসের মধ্যে নবায়নকৃত লাইসেন্সের কপি ও অন্যান্য প্রয়োজনীয় কাগজ-পত্র জমা দিতে বলা হয়েছে। অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাসেদ, প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড থানার এএসআই নির্মল চাকমা প্রমুখ।

মীরসরাই : মীরসরাই প্রতিনিধি জানান, বৈধ কাগজপত্র না থাকা, ভ্যাট ফাঁকি দেওয়াসহ অবৈধভাবে পরিচালনা করার দায়ে উপজেলা স্বাস্থ্য কর্মকতার অভিযানে মীরসরাইয়ে একটি হাসপাতাল, তিনটি ডায়াগনস্টিক সেন্টার এবং একটি ফিজিওথেরাপি সেন্টার সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল মীরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মিনহাজ উদ্দিনের নেতৃত্বে অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বড়তাকিয়া চক্ষু হাসপাতাল, আবুতোরাব ডায়াগনস্টিক সেন্টার, নিউ মোহাম্মদিয়া ল্যাব, রিয়েল ডায়াগনস্টিক সেন্টার এবং মীরসরাই সদরে ফিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন সেন্টার। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মিনহাজ উদ্দিন বলেন, মীরসরাইয়ে ১১টি হাসপাতাল ও ২২টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। আদালতের নিদের্শনা অনুযায়ী অভিযানে স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনসহ বিভিন্ন বৈধ কাগজপত্র না থাকায় হাসপাতালসহ ৫টি প্রতিষ্ঠানকে সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ১০দিনের মধ্যে বৈধ কাগজপত্র না দেখাতে পারলে স্থায়ীভাবে বন্ধ করা হবে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধইসলামের জন্য আ. লীগ সরকার যা করেছে অতীতের কেউ করেনি
পরবর্তী নিবন্ধদেশে ফেরা হলো না সিফাতের