সীতাকুণ্ডে ২০ কি.মি. যানজট দুর্ভোগে দূরপাল্লার যাত্রীরা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ৩০ জানুয়ারি, ২০২২ at ৫:৪১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটারে সৃষ্টি হয় তীব্র যানজট। ফলে চরম ভোগান্তি পোহাতে হয়েছে দূরপাল্লার যাত্রীদের। গতকাল শনিবার দুপুরে সৃষ্টি হওয়া যানজট রাত ৯ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ছিলো।
জানা যায়, সড়ক সংস্কারের কাজ চালু হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়। মূলত চট্টগ্রামের সিটি গেইট থেকে বাড়বকুণ্ড পর্যন্ত তীব্র যানজট ছিলো। সড়ক সংস্কার কাজে নিয়োজিত কর্মী আবদুল্লা বলেন, কনফিডেন্স সিমেন্ট কারখানার গেইট থেকে মাদামবিবিরহাট কবির স্টিল রি-রোলিং মিলের গেইট পর্যন্ত প্রায় এক কিলোমিটার চট্টগ্রামমুখী লেনে সংস্কার কাজ চলছে। সেজন্য এই এক কিলোমিটারে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। ফলে ওই সড়ক দিয়ে চলা গাড়িগুলো ঢাকামুখী লেইনে চলাচল করার কারণে যানজটের সৃষ্টি হয়েছে।
মহাসড়কে লরি চালক আবদুল হান্নান বলেন, সকাল ১২টায় যানজটে আটকা পড়েছি। বিকেল ৫টা পেরিয়ে গেলেও যানজট থেকে মুক্ত হতে পারিনি।
হাইওয়ে পুলিশ জানিয়েছেন, রাতে কাজ বন্ধ করলে যান চলাচল স্বাভাবিক হয়ে আসবে। সীতাকুণ্ড মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, সড়ক ও জনপদ বিভাগ পূর্ব ঘোষণা দিয়ে সড়কের সংস্কার কাজ করছেন। ফলে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে দূরপাল্লার যাত্রী সাধারণের।

পূর্ববর্তী নিবন্ধনতুন বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিনের দায়িত্বভার গ্রহণ
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে বাণিজ্যিকভাবে চাষ হবে টক আতা