সীতাকুণ্ডে ১০ জেলে পরিবার পেল গরুর বাছুর

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ২১ মে, ২০২২ at ৮:২৪ পূর্বাহ্ণ

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ১০ জেলে পরিবারে গরু বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলেদের হাতে গরু তুলে দেন সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম।

উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হোসেনের সভাপতিত্বে মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাবিবুল্লাহ, প্রাণী সম্পদ কর্মকর্তা তাহামিনা আরজু, শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ নুরুচ্ছোফা, যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহ আলম। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলে ফেডারেশনের সভাপতি লিটন জলদাশ।

সভায় সাংসদ দিদারুল আলম বলেন, ইলিশ উৎপাদনে বাংলাদেশ ১ম এবং বৈদেশিক মুদ্রা অর্জনে ইলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইলিশ সম্পদ রক্ষাণাবেক্ষণ করা আমাদের সকলের দায়িত্ব। একটা মা ইলিশ ২ থেকে ২০ লাখ ডিম দেয়। জাটকা ধরা থেকে বিরত থাকলে ইলিশ উৎপাদন দ্বিগুণ হবে। তাই জাটকা ধরা থেকে বিরত থেকে, দেশের আমিষ যোগানে নিজেদের সর্বদা নিয়োজিত রাখবো। সভা শেষে অসহায় ও অসচ্ছল ১০ জেলে পরিবারের মাঝে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ১০টি বকনা বাছুর বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপথ শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধকমার্স কলেজ ছাত্রলীগের আলোচনা সভা