সীতাকুণ্ডে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২১ নভেম্বর, ২০২২ at ৬:২৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে মো. ইউসুফ (৩৫) নামের এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল রবিবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার পৌরসভাধীন মীরেরহাট বটতল নামক স্থানে এই ঘটনা ঘটে। নিহত ইউসুফ পৌরসভার ১নং ওয়ার্ড নুনাছড়া এলাকার গরু ব্যবসায়ী মদিন উল্লার পুত্র। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

স্থানীয় সূত্র জানায়, বটতল এলাকার সীতাকুণ্ড পেট্রোল পাম্পের পার্শ্ববর্তী মিতালী হোটেলে বসে নাস্তা করছিলেন ইউসুফ ও আরো কয়েকজন। এ সময় ২০-২৫ জন মুখোশধারী দুর্বৃত্তের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে এসে তাদের ওপর হামলা চালায়। এ সময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও ইউসুফকে উপর্যুপরি কুপিয়ে দুর্বৃত্তরা চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তানিম হোসেন জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ইউসুফকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার মাথায় ঘাড়ে ও পেটে অনেকগুলো আঘাতের চিহ্ন রয়েছে।

পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন বলেন, যাঁরা হত্যা করেছেন, তিন মাস আগেও তাঁদের সঙ্গে ইউছুপের বন্ধুত্ব ছিল। প্রত্যেকে যুবলীগের কর্মী ছিলেন। তাঁরা মিলেমিশে এলাকায় মাটি বিক্রি ও ইট-বালু-সিমেন্ট সরবরাহ করতেন। তিন মাস আগে থেকে তাঁদের মধ্যে দূরত্বের সৃষ্টি হয়। গতকাল ইউছুফকে হোটেলে পেয়ে কুপিয়ে ফেলে রেখে যান। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যান। তিনিও হাসপাতালে দেখতে গিয়েছেন বলে জানান। তবে খুনের সঙ্গে জড়িত ব্যক্তিদের নাম বলতে চাননি তিনি।

নিহত ইউসুফের পিতা মদিন উল্লাহ বলেন, আমার ছেলে ইট-বালির ব্যবসা করে। স্থানীয় কিছু সন্ত্রাসী আমার ছেলের কাছে চাঁদা দাবি করলে তা দিতে রাজি না হওয়ায় আমার ছেলেকে তারা খুন করে। আমি আমার ছেলের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করার জন্য পুলিশ প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

নিহত ইউসুফ সীতাকুণ্ড পৌরসভার ১নং নুনাছড়া যুবলীগের একনিষ্ঠ কর্মী দাবি করে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কাউন্সিলর বদিউল আলম জসিম বলেন, ইউসুফের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে উপজেলা যুবলীগ।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঠিক কি কারণে এই হত্যাকাণ্ড তাই এই মুহূর্তে বলা যাচ্ছে না। বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএই দিনে
পরবর্তী নিবন্ধছেলের মৃত্যু শোকে ১০ ঘণ্টার ব্যবধানে মায়ের মৃত্যু