সীতাকুণ্ডে মোটরসাইকেল চোর চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ২

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১২ জানুয়ারি, ২০২৩ at ৬:১৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের মূলহোতাসহ দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন পার্বত্য খাগড়াছড়ি জেলার সদর থানার নয়নপুর গ্রামের রবিউল হোসেন (৩০) ও ফেনী জেলার ফুলগাজী উপজেলার মোহাম্মদ কামরুল হোসেন। তারা চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে মোটর সাইকেল চুরি করে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন স্থানে বিক্রি করতেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ।

পুলিশ জানায়, আধুনিক যন্ত্রের মাধ্যমে জানতে পারে, রবিউল হোসেন চট্টগ্রামের হাটহাজারী থানা থেকে একটি মোটরসাইকেল চুরি করে ফেনী জেলার সোনাগাজী এলাকায় বিক্রির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সেই অনুযায়ী পুলিশের টিম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে চেকপোস্ট স্থাপন করে। প্রায় এক ঘণ্টা পরে রবিউল ওই মোটরসাইকেল নিয়ে চেকপোস্টের সামনে হাজির হলে পুলিশ তাকে মোটর সাইকেলের বৈধ কাগজপত্র দেখাতে বললে তা তিনি দেখাতে পারেননি। একপর্যায়ে তিনি মোটর সাইকেল চুরির কথা স্বীকার করেন।

পরে থানায় তার বিরুদ্ধে রেকর্ডপত্র যাচাই করলে জানা যায়, তিনি একাধিক মামলার আসামি। তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন, আরও দুটি মোটরসাইকেল চুরি করে ফেনীর সোনাগাজী উপজেলায় মোহাম্মদ কামরুল হোসেনের কাছে বিক্রি করে দিয়েছেন।

পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে সীতাকুণ্ড মডেল থানার পুলিশ পরিদর্শক(অপারেশন) আব্দুর রহিম সরকারের নেতৃত্বে এসআই হারুনুর রশিদ, এএসআই মো. জমির উদ্দিন, ফোর্সসহ সোনাগাজী উপজেলায় অভিযান চালিয়ে মোটর সাইকেল দুটিসহ কামরুল হোসেনকে আটক করে।

সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ জানান, আন্তঃজেলা মোটরসাইকেল চোরের মূলহোতা মোহাম্মদ রবিউল হোসেন বিভিন্ন জেলা থেকে মোটরসাইকেল চুরি করে কামরুল হোসেনের কাছে বিক্রি করতেন। কামরুল মোটরসাইকেলগুলো বিভিন্ন জায়গায় বিক্রি করতেন।

তিনি আরও জানান, উদ্ধার হওয়া তিনটি মোটরসাইকেলের মধ্যে একটির পরিচয় শনাক্ত করা হয়েছে। অন্য দুটি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের মাধ্যমে শনাক্ত করা হবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধক্যানসার আক্রান্ত শিশুদের পাশে ক্লাশ ও চট্টগ্রাম সমিতি ইউকে
পরবর্তী নিবন্ধলেগুনায় তল্লাশি ৭৬০০ ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার