সীতাকুণ্ডে পাহাড় ধসের শঙ্কা মোকাবেলায় প্রস্তুত প্রশাসন

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১৯ জুন, ২০২২ at ১০:৫৭ পূর্বাহ্ণ

টানা ভারী বর্ষণের ফলে পাহাড় ধসের শঙ্কা থাকায় গত দুইদিন ধরে সীতাকুণ্ড উপজেলার সলিমপুরের বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক মাইকিং করা হয়েছে। পাহাড়ের পাদদেশে ও পাহাড়ের বিভিন্ন অংশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত সাধারণ জনগণকে নিরাপদ আশ্রয়ে সরে যাবার জন্য জেলা প্রশাসকের পক্ষে নির্দেশ প্রদান করা হয়।

নাগরিকদের জানমাল রক্ষায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সলিমপুরে অবস্থিত এস এম পাইলট উচ্চ বিদ্যালয় ও এস এম পাইলট প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ প্রস্তুত রাখা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি), স্থানীয় চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ ঝুঁকিপূর্ণ স্থানে অবস্থান করে বিষয়টি সার্বক্ষণিক তদারকি করছেন। পাহাড় ধস, আশ্রয়ন কেন্দ্রে অবস্থান, খাবার পানিসহ যেকোনো সংকটে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বলেন, গত বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা আগে থেকেই পাহাড় ধস রোধে করণীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছি যাতে করে একটি প্রাণহানীও না হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, পাহাড় ধস রোধে দুটি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুতসহ আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেবার কাজ চলছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে মাইকিং
পরবর্তী নিবন্ধকিশোরীকে মৃত্যুর ভয় দেখিয়ে ধর্ষণ