সীতাকুণ্ডে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১৩ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ডাকাতির প্রস্তুতিকালে তিনজনকে দেশীয় অস্ত্রসহ আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার ফুলতলা এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা সীতাকুণ্ডের সাগর উপকূলে অবস্থিত শিপব্রেকিং ইয়ার্ডে গিয়ে স্ক্র্যাপ জাহাজের মালামাল লুট করত বলে পুলিশ জানিয়েছেন। আটক তিনজনই উপজেলার সোনাইছড়ি ও কুমিরা ইউনিয়নের বাসিন্দা।
আটক ডাকাতরা হলেন সোনাইছড়ি ফুলতলা গ্রামের মৃৃত রশিদ আহমেদ ওরফে কালা মাঝির পুত্র আবদুর রাজ্জাক (৩৫), একই এলাকার দক্ষিণ শীতলপুর গ্রামের এনামুল হক চৌধুরীর ছেলে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ওরফে আদর (৩০) ও কুমিরা ইউনিয়নের হিঙ্গুরীপাড়া গ্রামের ফয়েজ আহমেদের পুত্র মোহাম্মদ হারুন (৪২)। তাদের কাছ থেকে ৪টি ছোরা, ১টি ধামা, ১টি কাটার, ১টি পঞ্চ, ১টি কাটের হাতলযুক্ত কুঠার ও ৫টি টসলাইট উদ্ধার করা হয়েছে। দেশীয় অস্ত্র উদ্ধার ও ডাকাত আটকের ঘটনায় সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইলিয়াছ মাহামুদ বাদী হয়ে গতকাল সকালে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছেন।
সীতাকুণ্ড মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) সুমন বণিক বলেন, উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ফুলতলা কাসপিয়া আইরণ হাউজের পশ্চিমে জনৈক বাদশা আলমের সেমিপাকা বাড়ির সামনে কয়েকজন ডাকাত দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে ডাকাতি করার জন্য সমবেশ হয়েছে বলে পুলিশ গোপন সংবাদে খবর পায়। পুলিশের দুটি টিম ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের আটক করে তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করে। তবে কয়েকজন ডাকাত রাতের আঁধারে পালিয়ে গেছে বলেও জানান পুলিশ। ইতিপূর্বে এই চক্রটি সীতাকুণ্ডের সাগর উপকূলে জাহাজ ভাঙা বিভিন্ন ইয়ার্ডে ডাকাতি করে স্ক্র্যাপ লোহা, তামা-পিতল লুট করেছে বলে পুলিশ জানিয়েছে।
স্থানীয় ইয়ার্ড মালিকরা জানান, আটককৃতরা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা অস্ত্রশস্ত্র নিয়ে স্ক্র্যাপ জাহাজের মালামাল লুট করে থাকে। তারা থানা পুলিশের তালিকাভুক্ত ডাকাত।

পূর্ববর্তী নিবন্ধস্লুইচ গেট স্থাপনে আরো অগ্রগতি
পরবর্তী নিবন্ধমোবাইল ছিনতাইকালে জনতার হাতে ধরা পড়ল পুলিশ