সি ইউনিটে পাসের হার ৫২ শতাংশ

চবি ভর্তি পরীক্ষা ।। আজ শেষ হবে ডি ইউনিটের পরীক্ষা

চবি প্রতিনিধি | রবিবার , ৩১ অক্টোবর, ২০২১ at ১০:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত সি ইউনিটে ১৩ হাজার ৯১৮ জন আবেদনকারীর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১০ হাজার ১৩২জন। এর মধ্যে পাস করেছে ৫ হাজার ২৬১ জন পাসের হার ৫১.৯৩% শতাংশ। সর্বোচ্চ নম্বর পেয়েছে (জিপিএসহ) ১০৮.২৫। গতকাল শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়।
একইদিন সকাল-বিকাল দুই শিফটে ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দুই শিফটে মোট ২৭ হাজার ১১২ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে। আজ রোববার সকাল-বিকাল দুই শিফটের পরীক্ষার মাধ্যমে ডি ইউনিটের পরীক্ষা শেষ হবে। এই দুই শিফটেও অংশ নিবে ২৭ হাজার ১১২ জন পরীক্ষার্থী। এই ইউনিটে আসন রয়েছে এক হাজার ১৬০টি।
ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও সি ইউনিটের কো-অর্ডিনেটর প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া আজাদীকে বলেন, সি ইউনিটের পরীক্ষায় অংশ নেওয়া ১০ হাজার ১৩২ জন শিক্ষার্থীদের মধ্যে ফেল করেছে ৪ হাজার ৮৭১ জন। যা শতকরা ৪৮ দশমিক ০৮ শতাংশ। কোনো ধরনের অনিয়ম বা জালিয়াতির ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।
আগামী সোম ও মঙ্গলবার এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ৫ নভেম্বর বি-১ ও ডি-১ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে গত বুধ ও বৃহস্পতিবার তিন শিফটে বি ও গত শুক্রবার এক শিফটে সি ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপরিবার পরিকল্পনা বিভাগের চার উপ-পরিচালকের বিদায় ও বরণ
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডারে স্ট্যান্ডার্ড ব্যাংকের ৭৫ হাজার কম্বল