সিসিটিভি ফুটেজে দেখা গেল আগুনের সূত্রপাত রান্নাঘরে

আগুনে পুড়ে ৫ মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৭ জানুয়ারি, ২০২৩ at ১০:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুর ঘটনার পর অগ্নিকাণ্ডের সূত্র বের করেছে পুলিশ। গতকাল সোমবার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে পুলিশ। ফুটেজে দেখা যায়, রাত ১টা ৫২ মিনিটে রান্নাঘরে আগুন জ্বলছিল। পরে খোকন বসাক বের হয়ে নিজেই কয়েক বালতি পানি মারেন। এ সময় আগুন দেখে প্রতিবেশী কয়েকজন এসে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। এক পর্যায়ে রান্নাঘর থেকে আগুন পুরো ঘরে ছড়িয়ে যায়। রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী বলেন, ঘটনাস্থলের পাশে মন্দিরের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে নিশ্চিত হওয়া গেছে চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

কেউ লাগিয়ে দেয়নি। আহত খোকন বসাকের দুই বোন অঞ্জনা শীল ও রেনী দেবও নিশ্চিত হয়েছেন চুলা থেকেই আগুন ধরেছে। কারো বিরুদ্ধে তাদের অভিযোগ নেই। গত বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার পারুয়া ইউনিয়নের মহাজনপাড়ায় আগুনে পুড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন। আহত খোকন বসাক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনাস্থল পরিদর্শনে এরশাদ মাহমুদ : অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহতের ঘটনাস্থল পরিদর্শন করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগ নেতা এরশাদ মাহমুদ। এ সময় তিনি তথ্যমন্ত্রীর পক্ষ থেকে নিহতদের শ্মশানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে ঘটনাস্থল পরিদর্শন করে তিনি খোকন বসাকের বড় বোন অঞ্জনা দেকে আর্থিক অনুদান তুলে দেন। খোকন সুস্থ হয়ে বাড়ি ফিরলে তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে এবং স্বাবলম্বী করে তুলতে তথ্যমন্ত্রীর পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হবে বলে জানান এরশাদ মাহমুদ।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় কেন এত অগ্নিকাণ্ড
পরবর্তী নিবন্ধর‌্যাবের ওপর নিষেধাজ্ঞা উঠবে অচিরেই, আশায় স্বরাষ্ট্রমন্ত্রী